Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩
Deepika Padukone

Deepika Padukone's fitness: দীপিকার মতো মেদহীন শরীর পেতে চান? যোগাসন না কি ভারী শরীরচর্চা কিসে মিলবে সুফল

: নিজের ফিটনেস নিয়ে বেশ সচেতন দীপিকা। ইদানীং বলিউডের অনেক তারকার মতো দীপিকাও পালাটেসে মগ্ন। আর কী কী শরীরচর্চচা করেন তিনি?

ডায়েট ও শরীরচর্চার সঠিক ভারসাম্যই দীপিকার ফিট থাকার মন্ত্র।

ডায়েট ও শরীরচর্চার সঠিক ভারসাম্যই দীপিকার ফিট থাকার মন্ত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১১:৩৭
Share: Save:

সুস্বাস্থ্য পেতে শরীরচর্চা শুরু করলেও কয়েক দিন যেতে না যেতেই উৎসাহ হারিয়ে ফেলতে শুরু করেন অনেকে। শরীরচর্চা করতে হবে ভাবলেই যেন গায়ে জ্বর আসে! কিছুতেই ধারাবাহিকতা বজায় থাকছে না? দীপিকা পাড়ুকোনের শরীরচর্চার রুটিন জানেন? শুনলে উৎসাহ পাবেন আপনিও।

Advertisement

নিজের ফিটনেস নিয়ে বেশ সচেতন দীপিকা। ইদানীং বলিউডের অনেক তারকার মতো দীপিকাও পালাটেসে মগ্ন। তা ছাড়াও নিয়মিত জিমে গিয়ে শরীরচর্চা করেন। কিক বক্সিং, যোগাসন, রোপ ট্রেনিং — সবই থাকে অভিনেত্রীর ফিটনেস রুটিনে। রোজ শরীরচর্চা করার আগে স্ট্রেচিং করতে ভোলেন না তিনি। শরীরচর্চার পাশাপাশি চলে কড়া ডায়েট। তবে মাঝেমধ্যেই নিজের প্রিয় চকোলেট কেক ও আইসক্রিম দিয়েও ‘চিট মিল’ সারেন দীপিকা। ডায়েট ও শরীরচর্চার সঠিক ভারসাম্যই তাঁর ফিট থাকার মন্ত্র।

কোন কোন শরীরচর্চা করেন দীপিকা?

Advertisement

রোপ ট্রেনিং: দীপিকার ফিটনেস বিশেষজ্ঞ যশমিন করাচিওয়ালা তাঁর ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো শেয়ার করেছেন। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে ভোর ছ’টার সময় দীপিকা বেশ উৎসাহের সঙ্গে রোপ ট্রেনিং করছেন। আগে মূলত ফুটবল খেলোয়াড় ও মার্শাল আর্ট যাঁরা করেন তাঁরাই রোপ ট্রেনিং করতেন। তবে ইদানীং অনেকেই শরীরচর্চা করার জন্য রোপ ট্রেনিং-এর উপর ভরসা রাখেন। এই শরীরচর্চাটি করলে যেমন ক্যালোরি ঝরে তেমনই পেশির জোর ও শরীরের নমনীয়তা বাড়াতে এই ব্যায়ামের জুড়ি নেই।

যোগাসন: ভোর ৪টে থেকে ৬টা পর্যন্ত সময় দীপিকা বরাদ্দ রাখেন যোগাসনের জন্য। শীর্ষাসন, চক্রাসন ও মলাসন হল দীপিকার পছন্দের কিছু যোগ ভঙ্গিশরীরের নমনীয়তা বাড়াতে, মানসিক ক্লান্তি দূর করতে, কোর পেশির জোর বাড়াতে দীপিকার ভরসা রাখেন যোগাসনের উপরেই।

শরীরের কোনও নির্দিষ্ট অঙ্গে জোর দেওয়া: সাপ্তাহিক শরীরচর্চার রুটিনে দীপিকা একটি দিন বরাদ্দ রাখেন কেবল পায়ের জন্য। পায়ের পেশির জোর বাড়াতে, মেদ ঝরাতে, পিঠের ব্যথা কমাতে বিশেষ ধরনের পায়ের ব্যায়াম করেন তিনি।

পার্টনার ওয়ার্কআউট: ওয়েট ট্রেনিং, স্পটিং ইত্যাদি ভারী শরীরচর্চা করার সময় অন্য একজনের সাহায্যের প্রয়োজন হয়। দীপিকাকেও দেখা গিয়েছে অনন্যা পান্ডের সঙ্গে যৌথ ভাবে শরীরচর্চা করতে। এক জন সঙ্গে থাকলে অবশ্যই শরীরচর্চা করতে উৎসাহ আসে। এ ক্ষেত্রে আপনি ফিটনেস বিশেষজ্ঞেরও সাহায্য নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.