Advertisement
০১ মে ২০২৪
Anant Ambani

Anant Ambani: দশটি ঘর, দু’টি সুইমিং পুল! আর কী আছে মুকেশ-পুত্র অনন্ত অম্বানীর দুবাইয়ের বাড়িতে

দুবাইয়ে শাহরুখ খানের নতুন প্রতিবেশী অনন্ত অম্বানী। এ বছরের শুরুতে দুবাইয়ের পাম জুমেইরাহতে ৬৪০ কোটি টাকার একটি বাড়ি কিনেছেন অনন্ত।

দুবাইতে অম্বানিদের সাম্রাজ্য বিস্তার!

দুবাইতে অম্বানিদের সাম্রাজ্য বিস্তার!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ১৫:২৪
Share: Save:

৬৪০ কোটি টাকা দিয়ে দুবাইয়ে একটি বাড়ি কিনলেন ‌মুকেশ অম্বানীর ছেলে অনন্ত অম্বানী। সূত্রের খবর, এ বছরের শুরুর দিকে দুবাইয়ের অন্যতম বিলাসবহুল এলাকা পাম জুমেইরাহতে বিলাসবহুল বাড়িটি কিনেছেন তিনি।

পাম জুমেইরাহ হল দুবাইয়ের উত্তর দিকের একটি দ্বীপ। বহু তারকার বাড়ি আছে সেখানে। অনন্তের নতুন বাড়িও সে পাড়াতেই। তাঁর নতুন পড়শিদের মধ্যে রয়েছেন বলিউড অভিনেতা শাহরুখ খান, ব্রিটিশ ফুটবলার ডেভিড বেকহ্যাম এবং তাঁর স্ত্রী ভিক্টোরিয়া।

অনন্তের নতুন বাড়িটি কেমন?

শোনা যাচ্ছে, সমুদ্রের ধারের এই বাড়িটি দুবাইয়ের সবচেয়ে দামি নির্মাণের মধ্যে একটি। ১০টি শোয়ার ঘর আছে। আছে একটি স্পা। দু’টি সুইমিং পুল রয়েছে। তার একটি খোলা আকাশের নীচে। অন্যটি বন্ধ জায়গায়।

আগে দুবাইয়ে বাড়ি কেনা সহজ ছিল না। সম্পত্তির মালিকানা নেওয়ার ক্ষেত্রে বিদেশিদের উপর ছিল সরকারের কিছু নিষেধাজ্ঞা। সেই নিষেধাজ্ঞা শিথিল হয়েছে কারও কারও ক্ষেত্রে। যে সকল ভারতীয়ের ‘গোল্ডেন ভিসা’ আছে, এ বার তাঁদের মধ্যে দুবাইয়ে বিলাসবহুল বাড়ি কেনার প্রবণতাও বাড়ছে।

অম্বানীর পরিবার ইতিমধ্যেই বিদেশের মাটিতে একাধিক বিলাসবহুল সম্পত্তির অধিকারী।‌ মুকেশ অম্বানী কিছু দিন আগেই ইংল্যান্ডে প্রায় ৬৩০ কোটির একটি বিলাসবহুল বাড়ি কিনেছেন। মুকেশ-কন্যা ইশাও নিউ ইয়র্কে একটি বাড়ি কেনার পরিকল্পনা করছেন।

দুবাইয়ের এই সম্পত্তি কেনার বিষয় রিল্যায়েন্স কর্তৃপক্ষের তরফে কোনও মন্তব্য করা হয়নি। সূত্রের খবর, এই বাড়ির মালিকানা সরাসরি অনন্তের হাতে থাকবে না। আম্বানী পরিবারের দীর্ঘ দিনের সহযোগী এবং রিলায়্যান্স গোষ্ঠীর কর্পোরেট বিষয়ক ডিরেক্টর পরিমল নাথানি রক্ষণাবেক্ষণ করবেন বাড়িটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anant Ambani Reliance Dubai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE