Advertisement
১১ মে ২০২৪
Minister

Nagaland Minister: ‘বউ’ চেয়ে টুইট উচ্চশিক্ষা মন্ত্রীর! সাহায্য করতে এগিয়ে এলেন ঘটকালি সংস্থার কর্তা

নাগাল্যান্ডের এই মন্ত্রীর রসবোধ নিয়ে ইতিমধ্যে আপ্লুত অনেকেই। এ বার তাঁর সঙ্গে পাল্লা দিল দেশের এক নামী বিবাহ সংক্রান্ত সংস্থা।

হু মানুষ তাঁর স্ত্রীয়ের পরিচয় জানতে চেয়ে গুগল করেছেন।

হু মানুষ তাঁর স্ত্রীয়ের পরিচয় জানতে চেয়ে গুগল করেছেন। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১৪:২৩
Share: Save:

কয়েক দিন আগেই নিজের ‘ছোট চোখ’ নিয়ে মজার মন্তব্য করে শিরোনামে এসেছিলেন নাগাল্যান্ডের উচ্চশিক্ষা মন্ত্রী টেমজন ইমনা অ্যালং। ফের তাঁর করা একটি টুইটে উত্তাল হলেন দেশবাসী।

কিছু দিন আগে তাঁর একটি ভিডিয়ো বেশ ভাইরাল হয়েছিল। সেই ভিডিয়োয় টেমজেনকে বলতে শোনা গিয়েছিল যে তিনি তাঁর ছোট চোখ নিয়ে যথেষ্ট খুশি। মঞ্চে ঘুমিয়ে পড়লেও দূর থেকে কেউ বুঝতে পারেন না। মুহূর্তের মধ্যে সেই ভিডিয়ো প্রায় কয়েক লক্ষ মানুষ দেখে ফেলেন। শিক্ষামন্ত্রী নিজে গুগলে সেই ভিডিয়ো খুঁজতে গেলে চক্ষু চড়কগাছ হয় তাঁর। তিনি দেখেন, বহু মানুষ তাঁর স্ত্রীর পরিচয় জানতে চেয়ে গুগল করেছেন। সেই মুহূর্তে সার্চ ইঞ্জিনের একটি স্ক্রিনশট তুলে তিনি টুইট করেন। উপরে লেখেন, তিনি নিজেও ‘বউ’-এর খোঁজ করছেন!

টুইট করার কয়েক মুহূর্ত পরেই উচ্চশিক্ষা মন্ত্রীর টুইটের জবাব দেন, একটি পাত্রপাত্রীর ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা অনুপম মিত্তল। টুইটারে নিজেদের সংস্থাকে ট্যাগ করে তিনি লিখেছেন, ‘আমাদেরই কিছু একটা করতে হবে’।

অনুপম মিত্তলের জবাবে নাগামন্ত্রী লেখেন ‘সলমন খানের বিয়ের পর তিনি সাত পাকে বাঁধা পড়বেন’। এর প্রত্যুত্তরে বিবাহ সংক্রান্ত সংস্থার কর্তা লেখেন, ‘সলমনের জন্য অপেক্ষা করা ঠিক হবে না। অনেক দেরি হয়ে যেতে পারে’।

১১ জুলাই, সোমবার ছিল বিশ্ব জনসংখ্যা দিবস। জাতিসংঘের পরিসংখ্যান বলছে, জনসংখ্যার হারে চিনকে ছুঁতে চলেছে ভারত। ওই দিন টুইটারে নিজের একটি ছবি দিয়ে টেমজেন লিখেছেন, ‘জনসংখ্যা বৃদ্ধির সমস্যাকে নিয়ন্ত্রণে রাখা প্রয়োজন। সন্তানের জন্ম দেওয়ার বিষয়ে সচেতন হওয়া উচিত। আমার মতে ‘একা’ থাকাই এই সমস্যা কমানোর একমাত্র পথ’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Minister nagaland
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE