Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Nail Trends: রঙিন নখ কার না ভাল লাগে? বাড়িতেই করে ফেলুন জেল ম্যানিকিওর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ জুন ২০২১ ১৮:১৮
নখের এই সাজ সম্ভব বাড়িতেই।

নখের এই সাজ সম্ভব বাড়িতেই।
ছবি: সংগৃহীত

ফ্যাশন দুনিয়ায় সাজের সংজ্ঞা বদলাতেই থাকে। হালে নখের সাজে ভীষণ ভাবে ব্যবহার করা হচ্ছে জেল ম্যানিকিওর। সাধারণ ম্যানিকিওরের চেয়ে এর স্থায়িত্ব অনেক বেশি। সাধারণ ম্যানিকিওরের কয়েক দিন পর থেকেই যে ভাবে নখের উজ্জ্বল ভাব কমে আসতে থাকে, এখানে সেই সমস্যা একেবারেই নেই। জেল ম্যানিকিওর আসলে একটি জেল বেসড পালিশ, এটি সম্পূর্ণ করতে ইউভি বা এলইডি আলো লাগে। কয়েকটি জিনিস কিনে এনে বাড়িতে অনায়াসেই করতে পারেন জেল ম্যানিকিওর।

কী ভাবে করবেন?

১) প্রথমে নখ কেটে পরিষ্কার করে নিন। প্রত্যেকটি নখের যেন আকৃতি এক রকম থাকে। নখের পাশের ধারালো কোণ থাকলে সেটা ঘষে ঘষে মসৃণ করে নিন।

Advertisement

২) এরপর কিউটিকল তেল লাগান। এটি কিউটিকলগুলো একটু আলগা করবে। কিউটিকল তেল ব্যবহার করার পর ভাল করে সাবান দিয়ে হাত ধুয়ে নিন। হাতে একটুও তেল থাকলে পরের ধাপে সমস্যা হতে পারে।

৩) তারপর পুরো নখ নেল বাফার দিয়ে বাফ করে নিন। এতে অতিরিক্ত তেল উঠে আসবে। তারপর টিস্যু পেপার দিয়ে নখ মুছে নিন।

৪) নখে প্রথম জেল কোট লাগান। তারপর একটি ইউভি আলোর নীচে ৩০ সেকেন্ড হাতটা রেখে দিন।

৫)এরপর একটি নেল কালার নিয়ে পেন্ট করতে থাকুন। একটা করে কোট হওয়ার পর ইউভি আলোর নীচে হাত রেখে শুকিয়ে নিন। তারপর ফাইনাল কোট লাগিয়ে একই ভাবে ইউভি আলোর নীচে রেখে দিন। ম্যানিকিওর করার এই ধরনের আলো আপনি সহজেই অনলাইনে পেয়ে যাবেন। শেষ করার পর আর্দ্র ভাব আনতে কয়েক ফোঁটা কার্টিকল তেল নখের উপর দিতে পারেন। ব্যস, তৈরি আপনার জেল ম্যানিকিওর।



Tags:

আরও পড়ুন

Advertisement