Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Beauty Tips

Nailcare: পার্লারে যাওয়া সম্ভব নয়? বাড়িতে ম্যানিকিওর কী ভাবে করবেন জেনে নিন

হাতের যত্ন নিতে গেলে ঠিক মতো ম্যানিকিওর করার দরকার। কয়েকটি উপায়ে বাড়িতেই করতে পারেন ম্যানিকিওর।

সহজ কয়েকটি উপায়ে বাড়িতেই সেরে নিতে পারেন ম্যানিকিওর।

সহজ কয়েকটি উপায়ে বাড়িতেই সেরে নিতে পারেন ম্যানিকিওর। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ১৯:৫০
Share: Save:

ত্বকের যেমন নিয়মিত যত্ন নেন, তেমনই হাতের যত্ন নেওয়াও জরুরি। নিয়মিত পার্লার গিয়ে ম্যানিকিওর করা সম্ভব হয়ে উঠছে না এই করোনাকালে। বাড়িতে যেমন ত্বকের যত্ন নিতে পারেন, তেমনই সহজ কয়েকটি উপায়ে বাড়িতেই সেরে নিতে পারেন ম্যানিকিওর। এতে হাত হবে সুন্দর ও মোলায়েম। কী ভাবে করবেন, জেনে নিন।

১) ম্যানিকিওর করতে যা যা লাগবে, সেগুলো এক জায়গায় জড়ো করুন। যেমন নেল পালিশ রিমুভার, নেল ক্লিপার, তুলো, নেল বাফার, কিউটিকল পুশার, কিউটিকল রিমুভার, ময়শ্চরাইজার, স্বচ্ছ নেল পালিশ, নেল পালিশ।

২) এরপর তুলোয় নেল পালিশ রিমুভার দিয়ে ভাল করে নেল পালিশ মুছুন। নখের কোণগুলো ভাল করে মুছবেন যাতে একটুও নেল পালিশের দাগ না থাকে।

৩) তারপর নেল ক্লিপার দিয়ে নখগুলো পছন্দমতো আকারে কেটে নিন। দেখবেন যেন ছোট হয়ে না যায়। ভালভাবে রেখা বরাবর মসৃণ করাটাই মূল লক্ষ্য!

৪) এবার একটি পাত্রে হালকা গরম জল নিন। তাতে কোনও ভেষজ শ্যাম্পু দিয়ে মিনিট তিনেক ডুবিয়ে রাখুন। গরম জলে হাত ডুবিয়ে রাখলে কিউটিকলগুলো নরম হবে। হাতের জমা ময়লা ও মৃত কোষগুলোও আলগা হয়ে যাবে।

৫) এরপর ভাল করে হাত মুছে নিয়ে নখের গোড়ায় কিউটিকল ক্রিম লাগান। এবার একটি কিউটিকল পুশার দিয়ে আলতো ভাবে কিউটিকলগুলো ভিতর দিকে নিয়ে যান। নখের কোণের নোংরা পরিষ্কার করে নিন। কিউটিকলগুলো পরিষ্কার হয়ে গেলে হাত থেকে কিউটিকল ক্রিম মুছে নিন।

৬) এবার পুরো হাতে ভাল করে ময়শ্চরাইজার মেখে নিন। তবে খুব বেশি ময়শ্চরাইজার যেন নখে না থাকে, তাহলে নেল পালিশ ধরবে না।

৭) প্রথমে স্বচ্ছ নেল পালিশ লাগিয়ে একটা বেস কোট তৈরি করে নিন। এতে আপনার আসল নেল পালিশ অনেক বেশি দিন থাকবে।

৮) এবার ভাল করে নেল পালিশ লাগিয়ে নিন। শুকিয়ে গেলে সবশেষে একটি স্বচ্ছ্ব নেল পালিশ লাগিয়ে নিন। নেল পালিশ নষ্ট হওয়া থেকে বাঁচাবে এই স্বচ্ছ্ব নেল পালিশের প্রলেপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Tips Fashion and Beauty manicure Nails
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE