Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Optical Illusion

এই ছবিতে লুকিয়ে ছোট্ট একটি বল, ৭ সেকেন্ডের মধ্যে খুঁজে পেলেই বাজিমাত!

নেটমাধ্যমে সম্প্রতি ভাইরাল হয়েছে এমন একটি দৃষ্টিবিভ্রমের খেলা। সমুদ্রসৈকতে বল খোঁজার এই ধাঁধায় মজেছেন অনেকেই। বলা হয়েছে, মাত্র ৭ সেকেন্ডের মধ্যে লুকনো বলটি খুঁজে বার করতে হবে।

ছবির মাঝে লুকিয়ে রয়েছে ছোট্ট একটি বল।

ছবির মাঝে লুকিয়ে রয়েছে ছোট্ট একটি বল। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৫:০৭
Share: Save:

সমুদ্রসৈকতে ভিড় করে আছেন পর্যটকরা। নীল জলরাশির ধারে রোদ পোহাচ্ছেন অনেকেই। শিশুরা খেলাধুলা করছে, বড়রা শুয়ে-বসে ঝলমলে দিনটি উপভোগ করছেন। এমন একটি ছবির মাঝে লুকিয়ে রয়েছে ছোট্ট একটি বল। সেই বল খুঁজে বার করাই চ্যালেঞ্জ।

সমাজমাধ্যমে সম্প্রতি ভাইরাল হয়েছে এমন একটি দৃষ্টিবিভ্রমের খেলা। চোখের ধাঁধা নিয়ে এমনিতেই নেটাগরিকদের উৎসাহ কম নয়। সমুদ্রসৈকতে বল খুঁজে বার করার এই ধাঁধায় মজেছেন অনেকেই। বলা হয়েছে, মাত্র ৭ সেকেন্ডের মধ্যে লুকোনো বলটি খুঁজে বার করতে হবে।

ছবিটি কার্টুনের আকারে তৈরি। তার এক দিকে নীল আকাশ, সাদা মেঘ, সবুজ গাছগাছালি দেখা যাচ্ছে। নীচে বালির উপর অনেক মানুষের সমাগম। সমুদ্রের দিকে তাকিয়ে কেউ বসে আছেন, কেউ বালির উপরে শরীর এলিয়ে দিয়ে বিশ্রাম নিচ্ছেন। রোদের তেজ আড়াল করতে অনেকে আবার ছাতা খুলে বসেছেন। সমুদ্রসৈকতে রয়েছে কচিকাঁচারাও। তারাও নানা খেলায় মেতে আছে। কিন্তু ছোট্ট বল কোথায়?

ছবিতেই লুকিয়ে উত্তর।

ছবিতেই লুকিয়ে উত্তর। ছবি: সংগৃহীত।

অনেকেই বলটিকে ঝট করে খুঁজে পাচ্ছেন না। প্রথম ঝলকে পর্যটক, কচিকাঁচাদের ভিড়ে বলটিকে অনেকেরই চোখ এড়িয়ে যাচ্ছে। এখানেই রয়েছে দৃষ্টিবিভ্রমের কৌশল। বলটি রয়েছে চোখের সামনেই, অথচ পারিপার্শ্বিকের ভিড়ে তা চোখেই পড়ছে না।

বলটি আসলে রয়েছে ছবির বাঁ দিকে। এক বয়স্ক ব্যক্তির ঠিক পিছনে, যেখানে ছাতা টাঙিয়ে বিশ্রাম নিচ্ছেন মহিলা, তার আড়ালে লুকিয়ে রয়েছে ছোট্ট বল। একটু খেয়াল করলেই তা চোখে পড়বে। ছাতার রং এবং বলের রং মিলেমিশে গিয়েছে। তাই প্রথম বারেই বলটি অনেকের নজর এড়িয়ে যাচ্ছে।

সমাজমাধ্যমে এই চর্চার কেন্দ্রে উঠে এসেছে এই ছবি। ৭ সেকেন্ডের মধ্যে বল খুঁজে বার করার চ্যালেঞ্জ নিচ্ছেন অনেকেই। অনেকে আবার বল খুঁজে না পেয়ে ছবিটি বার বার দেখছেন। খুঁটিয়ে পরীক্ষা করছেন ছবির আনাচকানাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion Picture Puzzle Ball
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE