Advertisement
১৩ জুন ২০২৪
Optical Illusion

মহানন্দে নাচছে সবাই, শুধু মন খারাপ এক পান্ডার! ৬ সেকেন্ডে তাকে খুঁজে বার করুন তো

ছবিটিতে মোট ৪২টি পান্ডা রয়েছে। পাশাপাশি লাইন করে দাঁড়িয়ে রয়েছে তারা। সকলের হাত উপরে তোলা। দেখে মনে হচ্ছে সকলেই আনন্দে লাফাচ্ছে। কিন্তু এদের মাঝে একটি পান্ডা রয়েছে, যার মন খারাপ।

বাকিরা যখন দু’হাত তুলে লাফাচ্ছে, তখন একটি পান্ডা মনমরা।

বাকিরা যখন দু’হাত তুলে লাফাচ্ছে, তখন একটি পান্ডা মনমরা। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৪:২৩
Share: Save:

সারে সারে দাঁড়িয়ে আছে পান্ডা। নীলের মাঝে সাদা কালোর যুগলবন্দি তৈরি হয়েছে তাদের ছবিতে। পান্ডারা সকলেই খুব খুশি। দু’হাত তুলে লাফাচ্ছে তারা। তবে এদের মাঝে একটি পান্ডা লুকিয়ে আছে, যার মন খারাপ।

বাকিরা যখন দু’হাত তুলে লাফাচ্ছে, তখন এক জন মনমরা। সেই পান্ডার দু’হাত নীচে নামানো। বাকিদের ভিড়ে সেই এক মাত্র হাত নামিয়ে নিয়েছে। এই মনমরা পান্ডাটিকে খুঁজে বার করাই চ্যালেঞ্জ। সম্প্রতি নেটমাধ্যমে পান্ডাদের নিয়ে এই দৃষ্টিভ্রমের ধাঁধাঁটি ভাইরাল হয়েছে। মজার খেলায় মেতেছেন অনেকেই।

ছবিটিতে মোট ৪২টি পান্ডা রয়েছে। পাশাপাশি লাইন করে দাঁড়িয়ে রয়েছে তারা। এদের মাঝে কোন পান্ডাটির হাত নীচে নামানো, সহজে তা খুঁজে বার করা যাবে না। প্রথম ঝলকে অনেকেরই নজর এড়িয়ে যাবে। তবে একটু মনযোগ দিয়ে দেখলেই মনমরা পান্ডাটির দেখা মিলবে।

দেখা যাবে, বাঁ দিক থেকে দ্বিতীয় সারির মাঝামাঝি দু’হাত নামিয়ে দাঁড়িয়ে আছে সেই পান্ডা। উপর থেকে নীচের দিকে চতুর্থ স্থানে তার অবস্থান। এই পান্ডাকে খুঁজে পেতেই অনেকের প্রচুর সময় লেগে যাচ্ছে। চোখের সামনে থাকলেও সহজে তার দেখা মেলে না। অথচ, মনমরা পান্ডাটিকে খোঁজার জন্য মাত্র ৬ সেকেন্ড নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

অবসর যাপনে আজকাল অনেকেই মেতে ওঠেন দৃষ্টি বিভ্রমের খেলায়। এমন অনেক চোখের ধাঁধাঁ নেটমাধ্যমে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। কখনও শুধু দেখার গুণেই ধাঁধাঁর রহস্য সমাধান হয়। কখনও আবার তার সঙ্গে দরকার হয় বুদ্ধির জোর। পান্ডাদের এই মজার ধাঁধাঁ নতুন করে চর্চায় উঠে এসেছে।

ছবিতেই লুকিয়ে উত্তর।

ছবিতেই লুকিয়ে উত্তর। ছবি: টুইটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion panda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE