Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Oscar 2023

এ বলে আমায় দেখ, ও বলে আমায়! অস্কার মঞ্চের রূপের হাটে সেরা ৭ গ্ল্যামার-কন্যা

কার্পেটের রঙের সঙ্গে কি বদলে গেল হলিউড তারকাদের সাজও? না কি তাঁরা ধরে রাখলেন ঐতিহ্য?

Image of award ceremony

অস্কারের সুন্দরীরা কে, কেমন সাজলেন? ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
লস এঞ্জেলেস শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১১:২১
Share: Save:

৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে কোন তারকা কী সাজবেন, তা নিয়ে জল্পনা তো থাকেই। এ বছর যদিও চর্চা তুঙ্গে ছিল ঐতিহ্যপূর্ণ ‘রেড কার্পেট’-এর রং বদল নিয়ে। সে গালিচা এ বার হয়েছিল ‘শ্যাম্পেন’ রঙের। কার্পেটের রঙের সঙ্গে তাল মিলিয়ে আদৌ কি বদলে গেল হলিউড তারকাদের সাজ? নাকি তাঁরা ধরে রাখলেন ঐতিহ্য? দেখা যাক কার অঙ্গে উঠল কেমন পোশাক।

Image of Rihanna

সেরা মৌলিক গানের বিভাগে মনোনয়ন পেয়েছিল রিয়ানার গাওয়া ‘লিফ্ট মি আপ’। ছবি- রয়টার্স

১) রিয়ানা

দ্বিতীয় বার মা হতে চলা রিয়ানা বেছে নিয়েছিলেন পোশাকশিল্পী মাইসন আলাইয়ার তৈরি পোশাক। কালো রঙের চামড়ার ‘কাট-আউট’ গাউনে স্পষ্ট তাঁর স্ফীতোদর। বুকের কাছে কালো চামড়ার স্ট্র্যাপ এবং ট্রেন। তুলনায় স্বচ্ছ পেটের অংশ। সেরা মৌলিক গানের বিভাগে মনোনয়ন পেয়েছিল রিয়ানার গাওয়া ‘লিফ্ট মি আপ’। যদিও সে গানকে টেক্কা দিয়ে সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছে ভারতের ‘নাটু নাটু’।

Image of Lady Gaga

পপ তারকা লেডি গাগার পরনে ছিল কালো রঙের করসেট ‘ভারসাচে’ গাউন। ছবি- রয়টার্স

২) লেডি গাগা

অস্কারের মঞ্চে ছিল তাঁর গানের অনুষ্ঠান। পপ তারকা লেডি গাগার পরনে ছিল কালো রঙের করসেট ‘ভারসাচে’ গাউন। গলায় হিরের গয়না। উন্মুক্ত পিঠের বেশির ভাগই জুড়েই রয়েছে বিভিন্ন ধরনের ট্যাটু। প্রায় স্বচ্ছ কাপড় দিয়ে ঢাকা রয়েছে নিতম্ব পর্যন্ত।

Image of Cate Blanchett

উদ্বাস্তুদের হাতে তৈরি পোশাক ছিল কেট-এর সাজের মূলমন্ত্র। ছবি- রয়টার্স

৩) কেট ব্ল্যাঙ্কেট

অস্কারের মঞ্চে এ নিয়ে তৃতীয় বার মনোনয়ন পেয়েছিলেন হলিউড অভিনেত্রী কেট ব্ল্যাঙ্কেট। আকাশি নীল রঙের স্যাটিন দিয়ে তৈরি পোশাকে সেজে উঠেছিলেন তিনি। তলায় ছিল ‘ফিশ কাট’-এর লং স্কার্ট। তবে নামীদামি কোনও পোশাকশিল্পী নয়, ‘ইউনাইটেড নেশন্‌স রিফিউজি এজেন্সি’-র উদ্বাস্তুদের হাতে তৈরি পোশাক ছিল তাঁর সাজের মূলমন্ত্র।

Image of Emily Blunt

নামমাত্র মেকআপে অস্কারের ‘নট-সো রেড কার্পেট’ মাতিয়ে রেখেছিলেন এমিলি। ছবি- রয়টার্স

৪) এমিলি ব্লান্ট

‘ভ্যালেন্টিনো’ সংস্থার পোশাকে সেজেছিলেন অভিনেত্রী এমিলি ব্লান্ট। কাঁধ খোলা, সাদা গাউন এবং নামমাত্র মেকআপে অস্কারের ‘নট-সো রেড কার্পেট’ মাতিয়ে রেখেছিলেন এমিলি। হাত ঢাকা ছিল ওই রঙেরই বাহু পর্যন্ত তোলা গ্লাভসে। হাতে ছিল সাদা রঙের ক্লাচ। ঘাড়ছোঁয়া ঝোলা দুল।

Image of Angela Bassett

ছকভাঙা বেগনি রঙের গাউনে একেবারে অন্য রকম সাজে সেজে উঠেছিলেন অ্যাঞ্জেলা। ছবি- রয়টার্স

৫) অ্যাঞ্জেলা ব্যাসেট

‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকানডা ফরএভার’-এর সেরা সহযোগী অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছিল অ্যাঞ্জেলা ব্যাসেট অভিনীত ‘কুইন রামোনদা’ চরিত্রটি। লাল, সাদা বা কালোর মতো প্রচলিত রং নয়, ছকভাঙা বেগনি রঙের গাউনে একেবারে অন্য রকম সাজে সেজে উঠেছিলেন অ্যাঞ্জেলা। গলায় রুপোলি হার এবং হাতে সিমার দেওয়া ঘন নীল রঙের বল ক্লাচ।

Image of Mindey Kaling

মিন্ডি কেলিংয়ের পরনে ছিল দুধ সাদা করসেট গাউন। ছবি- রয়টার্স

মিন্ডি কেলিং

অস্কার যাঁরা পেলেন, তাঁদের সাজ তো চর্চায় থাকেই। তেমনই নজর থাকে উপস্থাপকদের পোশাকের দিকে। এ বছর সেই তালিকায় নাম ছিল মিন্ডি কেলিংয়ের। পরনে দুধ সাদা করসেট গাউন। প্রায় ১৯ কেজি ওজন ঝরিয়ে ‘স্লিম-কাট’-এর এই পোশাক এবং তার সঙ্গে আলাদা করে দেওয়া লম্বা গ্লাভসে সন্ধ্যার পার্টিতে নতুন রং আনল সুন্দরীর উপস্থিতি।

Image of Ana De Armas

নামমাত্র মেকআপ এবং অলঙ্কারহীন সাজেই নজর কাড়লেন অ্যানা। ছবি- সংগৃহীত

অ্যানা ডি আর্মাস

২০২২ সালের বিতর্কিত ‘ব্লন্ড’ ছবিতে মেরিলিন মনরোর চরিত্রে অভিনয় করার জন্য সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন অ্যানা। মনরোর একটি গাউনের অনুকরণে বানানো পোশাক পরেই অস্কারের সন্ধ্যায় দেখা দিলেন তিনি। ঝকঝকে গাউনের একেবারে শেষ প্রান্তে ছিল মাছের আঁশের মতো কাজ। নামমাত্র মেকআপ এবং অলঙ্কারহীন সাজেই নজর কাড়লেন অ্যানা। তবে মনরোর পোশাকটি এর আগে কিম কার্ডাশিয়ার অঙ্গে উঠেছিল। শোনা যায়, সেই সময়ে মনরো পোশাকটি কোনও ভাবে ক্ষতিগ্রস্ত হয়। তাই সেটির অনুকরণেই এমন পোশাক বানিয়ে পরেন অ্যানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Oscar 2023 Fashion Hollywood Actress Pop singer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE