Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

লকডাউনে সারাক্ষণ সঙ্গীর সঙ্গে থাকতে অসহ্য লাগছে? একটু রোম্যান্টিক হয়ে দেখুন না

ঘরবন্দি হয়ে থাকতে থাকতে যে কোনও সম্পর্কে দমবন্ধ লাগতে পারে। তবে কয়েকটা অভ্যাস বদল করতে পারলেই হয়ত পরিস্থিতি রোম্যান্টিক হয়ে উঠবে!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ মে ২০২১ ১৬:০৩
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।
ছবি: সংগৃহিত

Popup Close

কোনও সম্পর্কই সহজ নয়। সেটা টিকিয়ে রাখতে দু’তরফ থেকেই যথেষ্ট পরিশ্রম লাগে। ভালবাসা কমে না গেলেও একসঙ্গে থাকতে থাকতে হয়ত একে অপরের সঙ্গ একঘেয়ে লাগতে পারে। তার উপর আবার লকডাউন পরিস্থিতি। না আছে বন্ধুবান্ধবের সঙ্গে আড্ডা, না কাজে বেরনো, না একটু রাস্তাঘাটে ঘুরতে যাওয়া। সারাক্ষণ দু’জনে ঘরবন্দি। ব্যক্তিগত সময়ও যেন মিলিয়ে গিয়েছে। কিন্তু কয়েকটা অভ্যাসে একটু বদল এনে দেখুন না। হয়তো পরিস্থিতি পাল্টে যাবে। পুরনো সম্পর্ক ফের রোম্যান্টিক হয়ে উঠবে!

একান্তে সময় কাটান

সারাদিন একসঙ্গে থাকলেও কি দু’জনে একান্তে সময় কাটাচ্ছেন? সারাদিন হয় বাড়ির কাজ নয় অফিসের কাজে ব্যস্ত। যে যার মতো দিনের কাজ করছেন। অবসর সময়ও টিভি-নেটফ্লিক্স। খাওয়ার সময়ও হাতে থাকছে ফোন। ঘুরঘুর করছেন সোশ্যাল মিডিয়ায়। দিনের যে কোনও একটা সময় এগুলো সব বাদ দিয়ে শুধু নিজেদের সঙ্গে থেকে দেখুন না। সেটা বিকেলের চা খাওয়ার সময় হতে পারে, রাতে খাওয়ার টেবিলে বসে হতে পারে, আবার সকালবেলা ঘুম থেকে উঠেও হতে পারে।

Advertisement

চমকে দিন

যে কোনও নতুন সম্পর্কে শুরুতে অনেক চমক থাকে। নতুন মানুষকে চেনা, জানা, নতুন অভিজ্ঞতা— সব মিলিয়ে আকর্ষণ অনেক বেশি। কিন্তু সময়ের সঙ্গে সেটা মিলিয়ে যায়। সব একঘেয়ে হয়ে যায়। বাড়িবন্দি অবস্থায় মানুষ সেটা আরও বেশি অনুভব করতে পারেন। কিন্তু হাল ছেড়ে দিলে চলবে না। কী করে চমকটা ধরে রাখবেন, তা নিজেকেই বার করতে হবে। হঠাৎ করে ক্যান্ডলনাইট ডিনার করুন, বাথরুমের আয়নায় একে অপরের জন্য পোস্ট ইট’ চিরকুটে প্রেমের বার্তা লিখে রাখুন, হঠাৎ করে সঙ্গীকে কোনও উপহার দিন। ইচ্ছে থাকলে উপায় রয়েছে অনেকই।

নতুন কিছু করুন একসঙ্গে

অবসর সময় আলদা না কাটিয়ে একসঙ্গে কিছু করার পরিকল্পনা করতে পারেন। একসঙ্গে নতুন কোনও রান্না করা, নতুন কোনও বিষয় অনলাইনে শেখা, বাগান করা, পুরনো কোনও দেওয়াল নতুন করে সাজিয়ে তোলা— যা দু’জনের পছন্দ সেটাই করুন। যদি সফল হন, তা হলে তো দিব্যি, যদি না হন, না হয় একটু হেসেই নেবেন।

ডেটে যান

আঁতকে উঠবেন না। এই লকডাউনে বাড়ির বাইরে যেতে বলছি না। কিন্তু আপনার বাড়ির বারান্দা বা ছাদও হয়ে উঠতে পারে রোম্যান্টিক। মোমবাতির আলোয় নৈশভোজ করুন। কুশন পেতে দু’জনে বসে ওয়াইনে চুমুক দিন। সঙ্গী যতই পুরনো হয়ে যাক, ফ্লার্ট করা থামাবেন না। বাড়ির পোশাক ছেড়ে সুন্দর করে সেজেগুজে এই ডেট উপভোগ করুন।

বিছানায় রোমাঞ্চ

পুরনো মানুষের সঙ্গে নতুন করে আকর্ষণ তৈরি করতে চাইলে এর চেয়ে ভাল উপায় আর হয় না। যৌনতায় নতুনত্ব খোঁজেন সব মানুষই। তাই নতুন কিছু করে দেখুন না। অনেক দিনের মনের কোনও ইচ্ছে থাকলে, সেগুলো চেষ্টা করার এটাই সেরা সময়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement