Advertisement
২৩ জুন ২০২৪
Bizarre

শুধু প্রাপ্তবয়স্করাই চেখে দেখতে পারবেন নতুন চিপস! কেন এমন নিয়ম? কী আছে সেই চিপসে?

নারী দেহের যৌনাঙ্গের মতো স্বাদ মিলবে তাদের তৈরি চিপসে। সম্প্রতি এমনই দাবি করে ইউরোপের একটি চিপস প্রস্তুতকারী সংস্থা। এ ধরনের প্রচার কী নারীকে পণ্য হিসাবে ব্যবহারের চেষ্টা? শুরু হয়েছে বিতর্ক।

চিপস খেতে কেন প্রাপ্তবয়স্ক হতে হবে?

চিপস খেতে কেন প্রাপ্তবয়স্ক হতে হবে? ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৫
Share: Save:

হরেক স্বাদের চিপস বা ভাজাভুজি খেতে পছন্দ করেন অনেকেই। গ্রাহকদের রসনাতৃপ্তির জন্য নিত্যনতুন ‘ফ্লেভার’-ও বাজারে আনে খাবার প্রস্তুতকারী সংস্থাগুলিও। সেই লক্ষ্যেই নতুন এক স্বাদের আলুর চিপস বাজারে এনেছে লিথুয়ানিয়ার একটি সংস্থা। আর তা নিয়েই শুরু হয়েছে চরম বিতর্ক।

সম্প্রতি সংস্থাটি দাবি করে, তাঁদের চিপসে এ বার এমন স্বাদ মিলবে, যা অবিকল নারী দেহের যৌনাঙ্গের মতো। সংস্থার দাবি এই স্বাদের চিপস গোটা বিশ্বে এই প্রথম। শুধু ‘মুক্তমনা’, ‘সাহসী’ ও প্রাপ্তবয়স্ক ব্যক্তিরাই এই চিপস চেখে দেখতে পারেন বলেও দাবি করা হয় সংস্থার পক্ষে।

এক বার এই চিপস খেলেই মানুষের ফের প্রেমে পড়তে ইচ্ছা করবে।

এক বার এই চিপস খেলেই মানুষের ফের প্রেমে পড়তে ইচ্ছা করবে। ছবি: সংগৃহীত

কিন্তু হঠাৎ এ হেন স্বাদ কেন? সংস্থার ওয়েবসাইটে দাবি করা হয়েছে, আধুনিক প্রজন্মের তরুণ-তরুণীদের মধ্যে অনেকটাই কমেছে শারীরিক মিলনের হার। পূর্ববর্তী প্রজন্মের তুলনায় যা মাত্র এক তৃতীয়াংশ। এই সমস্যা দূর করতেই এগিয়ে এসেছে তারা, দাবি সংস্থাটির। এমনকি বিষয়টিকে তাদের সমাজিক দায়িত্ব বলেও উল্লেখ করা হয় সংস্থার পক্ষ থেকে। তাদের আরও দাবি, এক বার এই চিপস খেলেই মানুষের ফের প্রেমে পড়তে ইচ্ছা করবে। শুধু লিথুয়ানিয়া নয়, গোটা ইউরোপের বিভিন্ন দেশেই এই চিপস মিলবে বলে জানিয়েছে সংস্থাটি।

চিপস ঘিরে শুরু হয়েছে বিতর্ক। কেউ মনে করছেন, এই সব দাবির আদৌ কোনও সত্যতা নেই। কারও দাবি, এই ধরনের প্রচার নারী দেহকে পণ্য হিসাবে ব্যবহার করার চেষ্টা ছাড়া কিছুই নয়। সমালোচনার বিপরীত মতও অবশ্য রয়েছে। গ্রাহকদের একাংশ বলছেন, যৌনতা নিয়ে এই লুকোচুরি বন্ধ হোক। কে কী খাবেন, তা একেবারেই তাঁর নিজস্ব পছন্দ-অপছন্দের বিষয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE