Advertisement
০৬ মে ২০২৪
Weekend

সপ্তাহান্তের আনন্দে ছন্দপতন না ঘটায় করোনা, পরিকল্পনা করা হোক আগে থেকে

আগে থেকে একটু ভেবে ফেললে ভাল হবে, কী করলে মন ভাল থাকবে এই সপ্তাহের শেষের দু’ দিন।

সপ্তাহান্ত কাটাবেন কী করে?

সপ্তাহান্ত কাটাবেন কী করে?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১৯:১৭
Share: Save:

আবারও এল আর একটা সপ্তাহান্ত। আনন্দে কাটাতে ইচ্ছা করবেই। এ দিকে, করোনার আতঙ্ক বেড়েছে। বাইরে বেরোনো নিয়ে চিন্তায় রয়েছেন অনেকে। বাইরে গিয়ে খাওয়াদাওয়া, কেনাকাটা কম করতেই বলছেন সকলে। তাই বলে কি কিছুই করা যাবে না মনের মতো করে? তা তো নয়। বরং আগে থেকে একটু ভেবে ফেললে ভাল হবে, কী করলে মন ভাল থাকবে এই সপ্তাহের শেষের দু’ দিন।

আতঙ্কে না থেকে যাতে ভাল ভাবে কাটানো যায় ছুটির দিন, তার জন্য রইল কয়েকটি পরামর্শ। বন্ধুদের মধ্যে কারও সঙ্গে দেখা করবেন কি না, তা তো ভেবে দেখার বিষয়। তবে পরিবারের সঙ্গে বাড়িতে বসে একটা আনন্দের ছবি দেখা যেতেই পারে। মন এখন ভাল থাকছে না অনেকেরই। তাই ভারী নয়, হাল্কা মেজাজের ছবি দেখাই যাক না।

কিছুটা সময় কাটানো যায় বাড়ির শিশুকে নিয়ে খোলা ছাদে। কিংবা পাড়ার মাঠে একটু খেলে আসা যায়। যখন ভিড় কম হয়, বেরোনো ভাল তেমন সময় দেখে।

কিছু রান্না করা যায় সকলে মিলে। কেক বা কুকিজ বানানোর পরিকল্পনা রাখা যেতে পারে। তাতে পরিবারের অনেকে অল্প অল্প দায়িত্ব নিতে পারবে। অনেকে মিলে রান্নায় মাতলে তা কাজের চেয়ে আনন্দই হবে বেশি।

এমন ভাবে পরিকল্পনা করা থাকলে ভাল থাকবে। আবার করোনার সময়ে বিধি ভাঙাও হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weekend
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE