Advertisement
০৩ মে ২০২৪
Traffic Violation

ট্রাফিক আইন অমান্য করার ভিডিয়ো পুলিশের হাতে তুলে দিতে পারলেই মিলবে নগদ পুরষ্কার

সাধারণ মানুষকে সচেতন করতে পুলিশের অভিনব উদ্যোগ।

ধরিয়ে দিতে পারলেই মিলবে নগদ।

ধরিয়ে দিতে পারলেই মিলবে নগদ। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
ব্যাঙ্কক শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ২০:০৭
Share: Save:

সাধারণ মানুষ ট্রাফিক আইন লঙ্ঘন করছেন এমন ভিডিয়ো করে পুলিশের হাতে তুলে দিতে পারলেই তৎক্ষণাৎ পুলিশের পক্ষ থেকে এই ব্যক্তির হাতে তুলে দেওয়া হবে নগদ পুরষ্কার। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা গড়ে তুলতে এমন অভিনব উদ্যোগ নিয়েছে তাইল্যান্ড পুলিশ।

তাইল্যান্ডে ক্রমাগত বেড়ে চলা পথ দুর্ঘটনায় গত বছর ৩৩৩ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন অন্তত পক্ষে ২ হাজার ৬৭২ জন। সেই দেশের পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ৭ দিন ধরে চলা পথ সুরক্ষা প্রচারেরই একটি অঙ্গ এটি। এমন উদ্যোগের আসল কারণ হল মানুষের সচেতনতা বৃদ্ধি করা।

সপ্তাহব্যাপী এই প্রচার অনুষ্ঠানে বিশেষ পুরষ্কার প্রদান করার কথা ঘোষণা করা হলেও, সারা বছর জুড়ে চলবে কড়া নজরদারি। গাড়ির গতি নিয়ন্ত্রণে রাখা, সিটবেল্ট পরা, মোটরসাইকেলের ক্ষেত্রে হেলমেট পরা এবং সর্বোপরি মদ্যপান করে গাড়ি না চালানোর উপরেও জোর দেওয়া হয়েছে।

নতুন বছর উপলক্ষে পথে গাড়ির সংখ্যা বাড়বে, এ বিষয়ে কোনও সন্দেহ নেই। তাই ট্রাফিক আইন লঙ্ঘন করার প্রবণতাও বেশি থাকবে। ২৯ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি, এই এক সপ্তাহের মধ্যে যে ভিডিয়োগুলি জমা পড়বে, তার মধ্যে থেকে বেছে নেওয়া হবে প্রথম ৭ জনকে। তাদের প্রত্যেক ১০ হাজার ভাট পুরষ্কার দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Traffic Violation thailand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE