Advertisement
২১ জুলাই ২০২৪
Road Safety

হেলমেট পরিয়ে মন্ত্রপাঠ! হেলমেটহীন বাইকচালককে সতর্ক করতে নয়া পন্থা পুলিশকর্মীর

বাইকআরোহীদের প্রাণ রক্ষা করতে হেলমেট কতটা জরুরি, তা বোঝাতে এক পুলিশকর্মীকে দেখা গেল অভিনব পন্থা নিতে। হেলমেট ছাড়া চলা এক বাইকআরোহীকে মন্ত্রপাঠ করে পুজো করলেন তিনি।

পুলিশকর্মীর অভিনব কাজের ভিডিয়ো।

পুলিশকর্মীর অভিনব কাজের ভিডিয়ো। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১৩:০০
Share: Save:

পথ দুর্ঘটনা ঘটলে জীবন ও মৃত্যুর মধ্যে ফারাক গড়ে দিতে পারে একটি হেলমেট। তাই মাঝেমধ্যেই এ নিয়ে সচেতনতামূলক প্রচার চালায় প্রশাসন। মোটরবাইকের আরোহীদের প্রাণরক্ষা করতে হেলমেট কত জরুরি, তা বোঝাতে এ বার এক ট্র্যাফিক পুলিশকর্মীকে দেখা গেল অভিনব এক পন্থা নিতে। নেটমাধ্যমে ঝড় তোলা একটি ভিডিয়োতে এক পুলিশকর্মীকে দেখা গেল রীতিমতো মন্ত্রপাঠ করে আরোহীর পুজো করতে।

সম্প্রতি জেইকি যাদব নামের এক ব্যক্তি টুইটারে একটি ভিডিয়ো প্রকাশ করেন। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, হেলমেটবিহীন এক আরোহীকে নিজেই হেলমেট পরিয়ে দিচ্ছেন পুলিশকর্মী। হেলমেট পরিয়ে দেওয়ার পর মন্ত্র পড়ার ভঙ্গিতে হাত জোড় করে তিনি আরোহীকে আবেদন করছেন, এই ‘মুকুট’ যেন বাইক চালানোর সময়ে ওই আরোহী সর্বক্ষণ পরে থাকেন। করজোড়েই তিনি ওই ব্যক্তিকে বলেন, এর পর কোনও দিন হেলমেট ছাড়া বাইক চালাতে দেখলে পাঁচ গুণ জরিমানা করা হবে।

গোটা ঘটনায় দৃশ্যতই হতবাক বাইক আরোহী। তিনিও জানান, এর পর আর কোনও দিন হেলমেট ছাড়া বাইক চালাবেন না। ভিডিয়োটি কোথাকার, তা অবশ্য জানা যায়নি। তবে এক নেটাগরিক মন্তব্য করেছেন, ওই পুলিশকর্মীর নাম ভগবত প্রসাদ পাণ্ডে। ইতিমধ্যেই টুইটারে ভাইরাল হয়ে গিয়েছে ভিডিয়োটি। প্রায় দু’লক্ষ মানুষ দেখেছেন এই ভিডিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Road safety Helmet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE