Advertisement
১১ মে ২০২৪
Johnson’s & Johnson’s

কোথায় বাতিল করা হল জনসন অ্যান্ড জনসন বেবি পাউডারের লাইসেন্স? কেন এমন সিদ্ধান্ত

পিএইচ পরীক্ষায় পাশ করতে না পারায় মহারাষ্ট্র সরকার ইতিমধ্যেই জনসন অ্যান্ড জনসন-এর পাউডারকে শিশুদের ব্যবহারের অযোগ্য বলে ঘোষণা করেছে। সংস্থার পক্ষ থেকে কী বলা হয়েছে এই বিষয়?

মহারাষ্ট্রে আর মিলবে না জনসনের পাউডার!

মহারাষ্ট্রে আর মিলবে না জনসনের পাউডার!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১০:৫৩
Share: Save:

জনসন অ্যান্ড জনসন-এর শিশুদের ট্যালকম পাউডারের লাইসেন্স বাতিল করল মহারাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ)।

সরকারি তরফে এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে জনসন অ্যান্ড জনসন পাউডার সদ্যোজাত শিশুদের ত্বকের ক্ষতি করতে পারে। ল্যাবরেটরি পরীক্ষায় শিশুদের জন্য তৈরি এই সংস্থার পাউডারের নমুনাগুলিতে যে পিএইচ মান পাওয়া গিয়েছে তা সদ্যোজাত শিশুদের ব্যবহার জন্য উপযুক্ত নয়। রাজ্যের এফডিএ এই দ্রব্যের নিয়মিত গুণগত মান পরীক্ষার সময় ধরা পড়ে, এই পাউডারের পিএইচ-এর মান নির্ধারিত মানের তুলনায় অনেকটাই বেশি। কলকাতা-ভিত্তিক সেন্ট্রাল ড্রাগস ল্যাবরেটরিতে তৈরি রিপোর্টের ভিত্তিতে এই সিদ্ধান্ত পৌঁছেছে মহারাষ্ট্রের এফডিএ। নাসিক ও পুণে থেকে পাউডারের নমুনা সংগ্রহ করেই এই পরীক্ষা করা হয়।

পি এইচ পরীক্ষায় পাশ করতে না পারায় মহারাষ্ট্র সরকার ইতিমধ্যেই জনসন অ্যান্ড জনসন-এর পাউডার শিশুদের ব্যবহারের অযোগ্য বলে ঘোষণা করেছে।

সংস্থার পক্ষ থেকে এই রিপোর্ট মেনে নেওয়া হয়নি। জনসন অ্যান্ড জনসন ইতিমধ্যেই আদালতে গিয়েছে। তারা মহারাষ্ট্রের সরকারের এই রিপোর্টটি সেন্ট্রাল ড্রাগস ল্যাবরেটরিতে পাঠানোর জন্য আদালতে চ্যালেঞ্জ করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Johnson’s & Johnson’s Baby Powder Skin Diseases
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE