Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Tamilnadu

প্রসবের পর যোনিপথে থেকে গিয়েছে ভাঙা সুচ, চিকিৎসা গাফিলতিতে ক্ষতিপূরণ ১৩ লক্ষ টাকা

চিকিৎসায় গাফিলতির অভিযোগে তামিলনাড়ুর ওই হাসপাতালকে ১২ লক্ষ ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে বলল জেলাগ্রাহক কমিশন।

Symbolic image of operation theater

তামিলনাড়ুর এক হাসপাতালকে ১২ লক্ষ ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে বলল জেলা গ্রাহক কমিশন। ছবি- প্রতীকী

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ২১:১৬
Share: Save:

সন্তানের জন্ম দিতে গিয়ে উল্টো বিপত্তি। তরুণীর যোনিপথে থাকা ভাঙা সুচের টুকরো থেকেই সংক্রমণ। অস্ত্রোপচারের পরও মেলেনি সুরাহা। চিকিৎসায় গাফিলতির অভিযোগে তামিলনাড়ুর ওই হাসপাতালকে ১২ লক্ষ ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে বলল জেলা গ্রাহক কমিশন।

স্বাভাবিক পদ্ধতিতেই সন্তানের জন্ম দিয়েছিলেন বছর ৩০-এর এক তরুণী। যোনিপথ দিয়ে সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর, দু’পাশের কাটা অংশ সেলাই করে জোড়া দেওয়ার সময়ই ওই অংশে থেকে যায় ভেঙে যাওয়া সুচের টুকরো। ঘটনার তিন দিন পরও যোনিপথে ব্যথা না কমায় ‘এক্স-রে’ করে দেখা যায়, সেখানে রয়েছে গিয়েছে সুচের ভাঙা অংশ। তৎক্ষণাৎ অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। কিন্তু ৩ ঘণ্টার চেষ্টাতেও সেখান থেকে সুচ বার করতে না পারলে ওই মহিলার স্বামী এবং পরিবারের লোক, তাঁকে অন্যত্র স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেন। সেখানে অস্ত্রোপচার করানোর পর প্রাণে বেঁচে যান ওই মহিলা।

চিকিৎসকদের এই অনিচ্ছাকৃত ভুলের জন্য ওই মহিলা এবং তাঁর পরিবারের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়েছে তামিলনাড়ুর ওই হাসপাতাল। আইনি প্রক্রিয়ার খরচ এবং ক্ষতিপূরণ বাবদ ওই মূল্য হাসপাতলের তরফে ওই মহিলার হাতে তুলে দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamilnadu Hospital Wrong Treatment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE