Advertisement
০৫ মে ২০২৪
matrimonial site

পাত্র খুঁজতে নয়, মোটা মাইনের চাকরি পেতে ঘটকালি সংস্থার অ্যাপে নাম লিখিয়েছেন এক তরুণী

ঘটকালি সংস্থায় নাম নথিভুক্ত করতে গেলে যে কোনও ব্যক্তিকেই বয়স, কর্মক্ষেত্র, বেতন বিষয়ে খুঁটিনাটি তথ্য জমা দিতে হয়। সেখান থেকেই পাওয়া যাবে চাকরির সন্ধান, প্রমাণ দিলেন তরুণী।

Symbolic image of chatting

পাত্রপাত্রীর অ্যাপে চাকরির খোঁজ পেতে গেলে কী করতে হবে জানেন? ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১৩:৫০
Share: Save:

বিবাহযোগ্য পাত্রপাত্রীরা নিজেদের পছন্দ মতো সঙ্গী লাভের আশায় নাম লেখান বিভিন্ন ঘটকালি সংস্থার ওয়েবসাইটে। কিন্তু এই তরুণীর ক্ষেত্রে নাম লেখানোর কারণটি একেবারে আলাদা। নিজের যোগ্যতা এবং কর্মক্ষেত্রে উন্নতির জন্যও যে এই ধরনের অ্যাপ বা ওয়েবসাইট কাজে লাগানো যায়, তা আগে ভাবতে পারেননি কেউ। নিজের বান্ধবীর এমন অভিনব পন্থার কথা সমাজমাধ্যমে ছড়িয়ে দিয়েছেন এক তরুণ।

এক তরুণীর করা একটি পোস্ট সমাজমাধ্যমে শেয়ার করেছেন অভিষেক বনশল নামে এক প্রভাবী। তিনি লিখেছেন, তাঁর বান্ধবী ওই তরুণী বিভিন্ন সংস্থার বেতন কেমন, তা জানার জন্যই নাকি কোনও একটি বিখ্যাত ঘটকালি সংস্থায় নিজের নাম নথিভুক্ত করেছিলেন। এই ধরনের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করাতে গেলে সকলকেই বয়স, কর্মক্ষেত্র, বেতনের খুঁটিনাটি তথ্য জমা দিতে হয়। প্রাথমিক ভাবে যেগুলি দেখে পাত্র বা পাত্রী নিজেদের জন্য সঙ্গী নির্বাচন করে থাকেন। সেই সব মানুষের প্রোফাইল ঘেঁটে তাঁদের কর্মক্ষেত্র এবং সেই সংস্থার বেতন কাঠামো সম্পর্কে প্রাথমিক ধারণা স্পষ্ট করার জন্যই ওয়েবসাইটে নিজের নাম লেখান ওই তরুণী। অভিষেক বলেন, “আমার বন্ধুর মতো অনেক মানুষ আছেন সেখানে। তাঁদের ব্যক্তিগত প্রোফাইল ঘেঁটে, তাঁরা কোন সংস্থায় কাজ করেন বা সেখানকার বেতন কেমন, সেই সম্পর্কে সম্যক ধারণা করে তবেই ওই সংস্থাগুলিতে চাকরির আবেদন করে।”

সমাজমাধ্যমে এই পোস্ট ছড়িয়ে পড়া মাত্রই সেখানে এসে জড়ো হয়েছে নানা রকম মন্তব্য। কেউ লিখেছেন, “এই রকমও হতে পারে?” আবার কেউ লিখেছেন, “অন্য রকম ভাবনা! তবে খুব একটা কাজে লাগবে বলে মনে হয় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Matrimonial Website matrimonial site
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE