Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ragging

Ragging: নবাগত ডাক্তারি পড়ুয়াদের সপাটে চড়! কলেজে র‌্যাগিংয়ের অভিযোগ, প্রকাশ্যে এল ভিডিয়ো

ভিডিয়োটি মধ্যপ্রদেশের রতলাম সরকারি মেডিক্যাল কলেজের। কলেজ কর্তৃপক্ষ প্রতিষ্ঠানে জুনিয়রদের র‌্যাগিংয়ে জড়িত সাত পড়ুয়াকে সাসপেন্ড করেছে।

ফের র‌্যাগিংয়ের শিকার মেডিক্যাল কলেজের পড়ুয়ারা।

ফের র‌্যাগিংয়ের শিকার মেডিক্যাল কলেজের পড়ুয়ারা।

সংবাদ সংস্থা
মধ্যপ্রদেশ শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ১৩:২২
Share: Save:

মধ্যপ্রদেশের রতলামের একটি মেডিক্যাল কলেজে সদ্য ভর্তি হওয়া এমবিবিএস পড়ুয়াদের র‌্যাগিংয়ের শিকার হতে হল। একটি ভাইরাল ভিডিয়োতে দেখা যাচ্ছে, প্রথম বর্ষের ছাত্ররা দেওয়ালে পিঠ ঠেকিয়ে লাইন করে দাড়িয়ে আছেন। আর এক ছাত্র তাঁদের চড় মারছেন।

ভিডিয়োটি মধ্যপ্রদেশের রতলাম সরকারি মেডিক্যাল কলেজের। র‌্যাগিংয়ের অভিযোগ পাওয়ার পর ওয়ার্ডেন অনুরাগ জৈন যখন কলেজ হস্টেলে পৌঁছন, তখন কয়েক জন ছাত্র তাঁকে মদের বোতল ছুড়ে মারেন বলেও অভিযোগ। র‌্যাগিংয়ের ভিডিয়োটি কয়েক দিন আগে গোপনে শ্যুট করে শনিবার প্রকাশ্যে আনা হয়। কলেজ সূত্রে জানা গিয়েছে, সদ্য ভর্তি হওয়া পড়ুয়াদের র‌্যাগিং করায় অভিযুক্তদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। কলেজটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে র‌্যাগিং বিরোধী কমিটিও গড়েছে। কলেজ কর্তৃপক্ষ ইতিমধ্যেই প্রতিষ্ঠানে র‌্যাগিংয়ে জড়িত সাত শিক্ষার্থীকে সাসপেন্ড করেছে।

দিন কয়েক আগেই এমবিবিএসে প্রথম বর্ষের পড়ুয়াদের ফ্ল্যাটে ডেকে তাঁদের দিয়ে ‘অশালীন’ কাজ করানোর অভিযোগ উঠেছিল ইনদওর সরকারি মেডিক্যাল কলেজের পড়ুয়াদের একাংশের বিরুদ্ধে। ইনদওর এমজিএম মেডিক্যাল কলেজের নিচু ক্লাসের পড়ুয়ারা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) র‌্যাগিং-বিরোধী হেল্পলাইনে ফোন করে অভিযোগ করেন। তার পরেই বিষয়টি প্রকাশ্যে আসে। ফোনে ওই পড়ুয়ারা জানান, উঁচু ক্লাসের পড়ুয়ারা নিজেদের ফ্ল্যাটে ডেকে বালিশের সঙ্গে যৌনসঙ্গমের অভিনয় করতে বলেন।

ইউজিসি-তে অভিযোগ করে পড়ুয়ারা জানিয়েছেন, উঁচু ক্লাসের পড়ুয়াদের ফ্ল্যাটে ঢোকার পরেই তাঁদের মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া হয়। বার বার ওঠবোস করানো হয়। একে অপরকে চড় মারতে বাধ্য করা হয়। ইনদওর পুলিশের তরফে জানানো হয়েছে, অভিযোগকারীদের বয়ানের ভিত্তিতে অভিযুক্ত পড়ুয়াদের শনাক্ত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ragging Medical Student Madhyapradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE