×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ এপ্রিল ২০২১ ই-পেপার

জল থেকে উঠে এলেন রাহুল, পেট নিয়ে চর্চা শুরু নেটমাধ্যমে

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৫৫
ভেজা জামা, আলোচনায় রাহুল।

ভেজা জামা, আলোচনায় রাহুল।
ছবি: টুইটার

৫৬ ইঞ্চি ছাতি বনাম সিক্স-প্যাক অ্যাবস। একদিকে নরেন্দ্র মোদী, অন্যদিকে রাহুল গাঁধী। দেশের প্রধানমন্ত্রীর গর্বিত ছাতিকে নাকি চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছে বিরোধী শিবিরের নেতার পেট। ভিজে জামায় রাহুলের ছবি দেখে এমনই চর্চা নেটমাধ্যমে।

হালে কেরলে মৎসজীবীদের সঙ্গে রাহুলের সমুদ্রস্নানের ছবি ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। জলে লাফিয়ে পড়েছিলেন তিনি। মাছও ধরেছেন তাঁদের সঙ্গে। সাঁতার কাটতে কাটতে দিব্যি আড্ডা জুড়েছিলেন অন্যদের সঙ্গে। এ বার সামনে এল জল থেকে উঠে আসার পরের ছবি। ট্যুইটারে সেই ছবি পোস্ট করেছেন কংগ্রেস নেতা রাজীব শুক্ল। ছবিতে দেখা যাচ্ছে, সিক্ত কালচে নীল পোলো টিশার্টে দাঁড়িয়ে রাহুল। মুখে মাস্ক। ছবির সঙ্গে রাহুল লিখেছেন, ‘রাহুল গাঁধী অ্যাবস বানিয়েছেন? ছবিটা কাছ থেকে দেখুন। সমুদ্রে সাঁতার কাটার পর এই ছবি’।

Advertisement

যদিও এতে নেটাগরিকদের একাংশ রাহুলের সমালোচনা করতে ছাড়েননি। কারও মতে, পেটের যত্ন না নিয়ে, তিনি যদি বুদ্ধির যত্ন নিতেন, তবে কাজের কাজ হত। কারও মতে, এ সবই নকল জামার কেরামতি। কেউ আবার বলেছেন, লোকসভায় না গিয়ে তিনি এ সব করছেন কেন? তবে তারও উত্তর এসেছে রাহুল অনুরাগীর থেকে। লোকসভায় হাজিরা প্রসঙ্গে একজনের মন্তব্য, তবুও তো রাহুলের হাজিরার তথ্য সেখানে আছে, নরেন্দ্র মোদীর হাজিরার হিসেব খুঁজলে, তা পাওয়া যায় না।

তবে এ সবের মধ্যেও বক্সার বিজেন্দর সিংহ এই ছবিটি নিজের নেটমাধ্যমে প্রকাশ করেছেন। সঙ্গে লিখেছেন, ‘পুরো বক্সারের মতো অ্যাবস। খুব সাহসী, স্বাস্থ্যবান এবং মানুষের নেতা। বহু দূর যেতে হবে’।


Advertisement