Advertisement
০১ মে ২০২৪
Bizarre

২৬টি আঙুল নিয়ে রাজস্থানে জন্মেছে কন্যা! পরিবারের কাছে সে-ই এখন সাক্ষাৎ দেবী

২৬টি আঙুল নিয়ে জন্ম নেওয়ায় সদ্যোজাতকে ভগবানের অবতার বলে পুজো করছেন পরিবারের লোকজন। ঘটনাটি ঘটেছে রাজস্থানের ভরতপুরে।

সদ্যোজাত নাকি দেবীর অবতার!

সদ্যোজাত নাকি দেবীর অবতার! ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভরতপুর শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১২:১৩
Share: Save:

২০টি নয়, মোট ২৬টি আঙুল নিয়ে জন্ম নেওয়ায় ছোট্ট মেয়েটিকে ভগবানের অবতার বলে পুজো করছেন পরিবারের লোকজন। ঘটনাটি ঘটেছে রাজস্থানের ভরতপুরে। মেয়েটি দু’ হাতে সাতটি করে আঙুল আর এবং দু’পায়ে মোট ছ’টি করে আঙুল নিয়ে জন্মেছে।

মেয়েটির পরিবারের সদস্যরা দাবি করেছেন, সে নাকি ঢোলাগড়ের দেবীর অবতার। ভরতপুরে এই দেবীর বেশ মান্যতা রয়েছে। তবে চিকিৎসকদের মতে, এই ঘটনাটি জিনগত ত্রুটি কিংবা অসঙ্গতির কারণে ঘটেছে। ২৬টি আঙুল থাকা অস্বাভাবিক কিছু নয়, তবে এই ঘটনা অত্যন্ত বিরল।

মেয়েটির মা সরজু দেবীর বয়স ২৫ বছর। অন্তঃসত্ত্বা অবস্থার ৮ মাসের মাথায় তাঁর প্রসববেদনা শুরু হয়। মেয়েটির বাবা গোপাল ভট্টাচার্য এক জন পুলিশ। চিকিৎসকেরা জানিয়েছেন, ২৬টি আঙুল থাকার কারণে মেয়েটির কোনও শারীরিক ক্ষতির সম্ভাবনা নেই, সে একেবারে সুস্থ-সবল রয়েছে।

সদ্যোজাতের মামা তাকে দেবীর রূপেই দেখছেন। তিনি স‌ংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘‘আমার বোন যে শিশুকে জন্ম দিয়েছে সে আদতে ঢোলাগড়ের দেবীর অবতার। মা আমাদের ঘরে এসেছেন এটা আমাদের সৌভাগ্য। মাকে আমরা বরণ করে ঘরে তুলেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Viral Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE