Advertisement
০৫ মে ২০২৪
Weight Loss Tips from Badshah

গোলগাল চেহারা অতীত, বাদশা এখন ‘মাস্কুলার’! কী ভাবে ঝরালেন ওজন?

সম্প্রতি শারীরিক গঠনে দারুণ পরিবর্তন এনে ভক্তদের চমকে দিয়েছেন বাদশা। সম্প্রতি খোলা শরীরে একটি ছবি শেয়ার করেছেন গায়ক। অনুগামীরা জানতে চাইলেন ওজন ঝরানোর রহস্য।

image of badsha

গায়কের ইনস্টাগ্রামের পেজে উঁকি দিলেই দেখা যাবে তিনি বেশ ভাল মতো শরীরচর্চা শুরু করেছেন। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৬:৩৭
Share: Save:

তাঁর গান দিয়ে এখন পার্টি শুরু হয়। রাত পেরিয়ে ভোর হলেও বাজতে থাকে ‘অভি তো পার্টি শুরু হুয়ি হ্যায়’। সেই গানের গায়ক-গীতিকার বাদশার জনপ্রিয়তা আকাশছোঁয়া। গানের জন্যই তাঁর পরিচিতি। তবে সম্প্রতি চেহারায় দারুণ পরিবর্তন এনে ভক্তদের চমকে দিয়েছেন বাদশা। সম্প্রতি খোলা শরীরে একটি ছবি শেয়ার করেছেন গায়ক। আর সেই ছবি দেখে হতবাক অনুরাগীরা!

ছবিতে দেখা যাচ্ছে জিমে কসরতে মাঝে পেশিবহুল শরীর প্রদর্শন করছেন বাদশা। চোখে-মুখে যেন এক অন্য আত্মবিশ্বাস। অনুরাগীরা বাদশার মধ্যে এই পরিবর্তন দেখে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। গোলগাল চেহারায় বাদশাকে দেখতে অভ্যস্ত তাঁর ভক্তরা! শরীরের বাড়তি মেদ ঝেরে ফেলে এখন তিনি একেবারে ফিট। এক সাক্ষাৎকারে বাদশা বলেন, ‘‘বেশি কিচু কারণে আমি ওজন ঝরনোর দিকে মন দিই। আমার কাজের সূত্রে আমাকে প্রায় একটানা ১২০ মিনিট স্টেজে কাটাতে হয়, ফিট না থাকলে এতটা সময় স্টেজে দৌড়দৌড়ি করা সম্ভব হয় না। লকডাউন পরবর্তী সময়ে আমি যখন স্টেজে উঠে গান গাইতে শুরু করি, তখন ১৫ মিনিটেই হাঁপাতে শুরু করতাম। আমি চিন্তায় পড়ে যাই। বাড়তি ওজনের জন্য আমি স্লিপ অ্যাপনিয়ার সমস্যা শুরু হয়, যা আমার শরীরের ক্ষতি ক্ষরতে শুরু করে‌ছিল।’’

কী ভাবে ওজন ঝরালেন বাদশা?

গায়কের ইনস্টাগ্রামের পেজে উঁকি দিলেই দেখা যাবে তিনি বেশ ভাল মতো শরীরচর্চা শুরু করেছেন। জিমের একাধিক ভিডিয়ো তিনি শেয়ার করেছেন ভক্তদের সঙ্গে। এক সাক্ষাৎকারে বাদশা বলেন, ‘‘প্রথম প্রথম আমি নিজেকে খালি পেটে রাখতে শুরু করি। সেই অভ্যাসের ফলে আমার ওজন উল্টে বাড়তে শুরু করে। তবে এখন আমি আমার ইচ্ছেমতো সব রকম খাবার খাই। তবে খাবারের পরিমাণের বিষয় অনেক বেশি সতর্ক থাকি। আমাকে কাজের সূত্রে অনেক বাইরের খাবার খেতে হয়, খাওয়ার সময়েরও কোনও ঠিক থাকে না। তবে এখন আমি স্যালাডের প্রেমে পড়েছি। সব সময়ে নিজের সঙ্গে স্যালাড রাখি। ওজন কমাতে চাইলে সবার আগে জীবনধারায় পরিবর্তন আনতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

badshah Weight Loss
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE