Advertisement
১১ মে ২০২৪
Ratan Tata

Ratan Tata: রতনে রতন চেনে! বাঙালি সায়নে মুগ্ধ রতন টাটা চিঠি লিখে বললেন, দেখা করতে চান

মাত্র কয়েক বছরেই অনেকটা পথ পেরিয়ে এসেছেন কলকাতার সায়ন চক্রবর্তী। বয়স সবে ২৬ বছর।

সায়ন চক্রবর্তী আর রতন টাটা

সায়ন চক্রবর্তী আর রতন টাটা ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২১ ১৮:৪৪
Share: Save:

পকেটে মাত্র আড়াই হাজার টাকা ছিল। তা দিয়েই শুরু করেছিলেন স্যান্ডউইচের ব্যবসা। এখন সেই ব্যবসা থেকে আয় পৌঁছে গিয়েছে বহু লক্ষ টাকায়। মাত্র কয়েক বছরেই অনেকটা পথ পেরিয়ে এসেছেন কলকাতার সায়ন চক্রবর্তী। বয়স সবে ২৬ বছর।

কী ভাবে এই পথটি পেরিয়ে এলেন তিনি? সায়ন এই প্রশ্নের উত্তর দিয়েছেন তাঁর বইয়ে। সম্প্রতি বাংলা এবং ইংরেজি— দুই ভাষায় প্রকাশিত হয়েছে তাঁর আত্মজীবনী। কী ভাবে ‘স্টার্টআপ’ ব্যবসায় সফল হয়েছেন তিনি, তার বিবরণ আছে এই বইয়ে। আর সেটিই কোনও ভাবে পৌঁছে গিয়েছে রতন টাটার হাতে। রতন টাটা সেই বইটি পড়ে এতটাই অভিভূত হয়েছেন যে, চিঠি লিখে সে কথা জানিয়েছেন সায়নকে।

সায়নকে লেখা রতন টাটার চিঠি।

সায়নকে লেখা রতন টাটার চিঠি।

কী লিখেছেন নামজাদা এই উদ্যোগপতি? সায়নকে তিনি ইমেলে লিখেছেন, ‘তোমার কথা শুনে আমি খুবই আনন্দিত এবং গর্বিত। তুমি যে ভাবে ব্যবসার ইচ্ছাটা ধরে রেখেছ এবং সফল হয়েছ, তা শুনে আমি অভিভূত।’ তবে এখানেই শেষ নয়। সায়নকে শুভেচ্ছা জানিয়ে রতন টাটা বলেছেন, তাঁর আশা এক দিন সায়নের সঙ্গে দেখা করার সুযোগ হবে।

রতন টাটার ইমেল-এর ছবি নেটমাধ্যমে দিয়েছেন সায়ন। বলেছেন, ছোট থেকেই রতন টাটাকে তিনি নিজের আদর্শ বলে মনে করেন। তাঁর কথায়, এটি জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন।

সায়নের লেখা বইটি চলতি বছরের অক্টোবর মাসে প্যারিসে প্রকাশিত হবে। ডিসেম্বর থেকে দেশের পাঠকদের হাতে পৌঁছবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ratan Tata Startup Business Entrepreneur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE