Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Ratan Tata: ন্যানো চড়ে একা মুম্বইয়ের হোটেলে এলেন রতন টাটা, ভিডিয়ো ভাইরাল

বরাবরই খুব সাদামাঠা জীবনযাবনে অভ্যস্ত রতন টাটা। তাঁর জীবনধারায় নেই কোনও চাকচিক্য। নেই কোনও জৌলুস। তাঁর বিনম্র স্বভাব মানুষের হৃদয় জয় করেছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ মে ২০২২ ১৭:৪২
Save
Something isn't right! Please refresh.
বরাবরই খুব সাদামাঠা জীবনযাপনে অভ্যস্থ রতন টাটা।

বরাবরই খুব সাদামাঠা জীবনযাপনে অভ্যস্থ রতন টাটা।
ছবি: সংগৃহীত

Popup Close

রতন টাটা দেশের প্রথম সারির শিল্পপতি। তবে আর পাঁচ জন শিল্পপতির মতো ঠাটবাট নেই। বরাবরই খুব সাদামাঠা জীবনযাপনে অভ্যস্ত তিনি। তাঁর জীবনধারায় নেই কোনও চাকচিক্য, জৌলুস। শিল্পপতির এই বিনম্র স্বভাব অনেকের হৃদয় জয় করেছে।

সম্প্রতি রতনের একটি ভিডিয়ো নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, কোনও বিলাসবহুল গাড়িতে নয়, টাটা ন্যানোয় চড়েই মুম্বইয়ের নামী হোটেলে নৈশভোজের অনুষ্ঠানে যোগ দিতে এসেছেন শিল্পপতি। শুধু তা-ই নয়, শিল্পপতির সঙ্গে দেখা যায়নি কোনও নিরাপত্তারক্ষীকেও।

রতনের এই আচরণে অবিভূত অনেকে। এত বড় শিল্পপতি হওয়া সত্ত্বেও এখনও মাটির মানুষ তিনি! তার সাদাসিধে জীবনযাপনকে কুর্ণিশ জানিয়েছেন অনুগামীরা। কেউ লিখেছেন, ‘ন্যানো গাড়ি মধ্যবিত্তের কাছে আশীর্বাদস্বরূপ ছিল। রতন টাটা মধ্যবিত্তকে যে উপহার দিয়েছিলেন, তাতে আমরা গর্বিত।’ আর এক জন লিখেছেন, ‘মানবতার প্রকৃষ্ট উদাহরণ রতন টাটা। তাঁকে কুর্নিশ জানাই।’

Advertisement

২০১৮ সালে বাজার থেকে ন্যানো গাড়ি তুলে নেওয়া হয়। বিক্রিতে ভাটা দেখা দিয়েছিল বলেই এমন সিদ্ধান্ত নিয়েছিল টাটা সংস্থা। সম্প্রতি এক ইনস্টাগ্রামের পোস্টে এই ন্যনো গাড়ি নিয়েই আবেগঘন হতে দেখা গিয়েছে রতন টাটাকে। সেই পোস্টে তিনি লিখেছিলেন, ‘মধ্যবিত্ত ভারতীয়দের আমি স্কুটারেই যাতায়াত করতে দেখতাম। পিছল রাস্তায় বাবা-মায়ের মাঝে বসে প্রায় চেপ্টে যেতে দেখতাম শিশুদের। আর সেখান থেকেই টাটা ন্যানো তৈরির ভাবনা আসে আমাদের মাথায়। স্কুটারের কাছাকাছি দামেই মধ্যবিত্তের হাতে চারচাকা গাড়ি তুলে দেওয়াই ছিল মূল ভাবনা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement