Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Lack of intimacy: ঘনিষ্ঠ মুহূর্তে অনীহা? কেন আপনার স্ত্রী বেডরুমে পাত্তা দিচ্ছেন না

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ অগস্ট ২০২১ ১৮:৫২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

স্ত্রী খুব একটি শারীরিক সম্পর্কে আগ্রহ দেখাচ্ছেন না, এমন সমস্যার সম্মুখীন অনেক পুরুষকেই হতে হয়। বহু ক্ষেত্রে দেখা যায় বৈবাহিক জীবন সুখের নয় এই কারণে। কিন্তু অনেক সময় কেন স্ত্রীয়ের হঠাৎ শারীরিক সম্পর্কে অনীহা তৈরি হল, তা খতিয়ে দেখতে চান না কেউ-ই। যদি কারণটা জানতে পারেন, তা হলে সমস্যার সমাধান করাও কিন্তু সম্ভব। জেনে নিন কী কী কারণ থাকতে পারে।

১। আপনার স্ত্রীয়ের কর্মজীবনে সব কিছু স্বাভাবিক আছে তো? অনেক সময়ে কাজের চাপ বেশি থাকলে, দিনের শেষে কাহিল হয়ে পড়াটাই স্বাভাবিক। তবে টালমাটাল অবস্থা কেটে গেলে তিনি নিশ্চয়ই আবার উৎসাহ ফিরে পাবেন।

২। পারিবারিক জীবনে কোনও রকম কঠিন পরিস্থিতি তৈরি হলেও এমনটা হতে পারে। শ্বশুরবাড়ি এবং বাপের বাড়ির আত্মীয়রা কেমন আছেন, কোনও সমস্যায় পড়েছেন কি না, বা কোনও কারণে অশান্তিকর পরিস্থিতি তৈরি হয়েছে কি না তা জেনে নেওয়া প্রয়োজন।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


৩। আপনি কি এর আগে স্ত্রীয়ের বিশ্বাসভঙ্গ করেছিলেন কোনও ভাবে। তেমন কিছু ঘটে থাকলে মেয়েরা শারীরিক টানও অনুভব করেন না।

৪। দু’জনের মধ্যে সুস্থ স্বাভাবিক কথোপকথন হয় কি? দু’জনের মনের মিল না থাকলে, চিন্তা ভাবনার আদান প্রদান না হলে, শারীরিক সম্পর্ক গঠন করা মুশকিল। তাই বন্ধুত্বের জায়গাটা আগে পাকা করুন।

৫। আপনার স্ত্রীয়ে শারীরিক গঠনে কি হঠাৎ করে আমুল পরিবর্তন এসেছে। অনেক সময়ে কোনও রোগ-ব্যাধির কারণে মেয়েরা হঠাৎই খুব রোগা বা মোটা হয়ে যেতে পারেন। চুল পড়া বা অ্যাকনের মতো সমস্যা থাকলেও অনেক সময় তাঁরা নিজের শরীর সম্পর্কে হীনমন্যতায় ভুহতে থাকেন। তাই ঘনিষ্ঠ মুহূর্তে জড়াতে চান না তাঁরা।

আরও পড়ুন

Advertisement