Advertisement
২৩ এপ্রিল ২০২৪
love

Relationship: মনের মানুষকে খুঁজে পেয়েছেন? বুঝবেন কী ভাবে

মনের মানুষকে খুঁজে পেলে দেখা যাবে, তাঁর সঙ্গে যোগাযোগ রাখতে কোনও কষ্ট করতে হচ্ছে না। সে প্রেমে সুখ ও শান্তির মুহূর্তও বেশি আসে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ১৯:০৪
Share: Save:

প্রেমে পড়া এক কথা। মনের মানুষকে খুঁজে পাওয়া আর এক।

কোন সম্পর্ক কতটা আরামদায়ক হবে, তার উপরেই নির্ভর করে সে কথা। কোনও মানুষের কথা শুনে কিংবা রূপ দেখে মুগ্ধ হয়ে যেতেই পারেন। তার মানে যে সেই মানুষটির সঙ্গে সম্পর্কে জড়ালে তা সুখের হবে, এর কোনও নিশ্চয়তা নেই। বহু প্রেমেই মাঝপথে দেখা দেয় বিভিন্ন সমস্যা।

মনের মানুষকে খুঁজে পেলে দেখা যাবে, তাঁর সঙ্গে যোগাযোগ রাখতে কোনও কষ্ট করতে হচ্ছে না। সে প্রেমে সুখ ও শান্তির মুহূর্তও বেশি আসে। কারণ, সঙ্গী হয়ে ওঠেন একটি বড় ভরসার জায়গা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কিন্তু কী ভাবে বুঝবেন যে মনের মানুষকে খুঁজে পেয়েছেন আপনি? নিজের মনের কথা খুলে বললে পরবর্তী কালে নিজেদের মধ্যে কোনও সমস্যা হবে না, সে কথা বুঝবেন কী ভাবে?

১) আশপাশে অনেক পছন্দের মানুষ থাকলেও কিছুটা সময় তাঁর সঙ্গেই কাটাতে ইচ্ছা করে আপনার। একসঙ্গে কাটানো সেই সময়ে যৌন মিলনের অবকাশ না ঘটলেও ইচ্ছা বদলায় না।

২) কোনও সমস্যায় পড়লে আগে তাঁর কাছে গিয়ে সব কথা খুলে বলতে ইচ্ছা করে। মনে হয়, তিনিই এগিয়ে আসবেন আপনার মুশকিল আসান করতে। তা তাঁর ক্ষমতার মধ্যে হোক বা না হোক।

৩) নতুন কিছু উপলব্ধি হোক বা সাফল্য, সব কথাই তাঁর সঙ্গে ভাগ করে নেওয়া যায়। এতে কোনও হিংসার অবকাশ তৈরি হয় না।

এমন সঙ্গী পাওয়া কঠিন। তবে অসম্ভব নয়। শুধু নিজের আচরণের দিকেও নজর রাখতে হয় এমন ক্ষেত্রে। আপনি যাতে তাঁকে কষ্ট না দিয়ে ফেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE