Advertisement
০১ মে ২০২৪
Marriage News

বড় একা লাগে! ১১০ বছর বয়সে চতুর্থ বিয়ে সারলেন ১২ সন্তানের বাবা

বয়সের তোয়াক্কা না করেই ১১০ বছর বয়সি পাকিস্তানের এক বৃদ্ধ বিয়ে করলেন ৫৫ বছরের এক মহিলাকে। এই নিয়ে চতুর্থ বার সংসার পাতলেন বৃদ্ধ।

ভালবাসা কি আর বয়স মানে?

ভালবাসা কি আর বয়স মানে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পেশওয়ার (পাকিস্তান) শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৪:১৩
Share: Save:

‘প্রেমে পড়া বারণ...’। তবে সে তো কেবলই বাংলা ছবির গানে। বাস্তবে তো প্রেম অবাধ। প্রেম বয়স মানে না, ধর্ম মানে না, উচু-নিচু ভেদাভেদ মানে না। বয়সের তোয়াক্কা না করেই ১১০ বছর বয়সি পাকিস্তানের এক বৃদ্ধ বিয়ে করলেন ৫৫ বছরের এক মহিলাকে। এ নিয়ে চতুর্থ বার সংসার পাতলেন বৃদ্ধ। পাকিস্তানের বিভিন্ন সংবাদপত্রে এখন বাবা আব্দুল হুনানের বিয়ে নিয়ে শুরু হয়েছে চর্চা।

আব্দুলের বড় ছেলের বয়স ৭০। ৬টি ছেলে, ৬টি মেয়ে ও এক ডজনের উপর নাতি-নাতনি নিয়ে আব্দুলের ভরা সংসার। তাঁর পরিবারের মোট সদস্য সংখ্যা ৮৪ জন। তিন জন স্ত্রী থাকা সত্ত্বেও বড় একা লাগত আব্দুলের। তাই সমাজের চোখরাঙানিকে উপেক্ষা করে কেবল মনের কথা শুনেই তিনি চতুর্থ বার বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন আব্দুল। খুব ছিমছাম ভাবে বাড়ির সদস্যদের উপস্থিতিতেই বিয়ে সারেন আব্দুল।

বিয়েতে আব্দুলের সব নাতি-নাতনিই উপস্থিত ছিলেন। তাঁরা বিয়ের ভিডিয়ো করে সেই ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেন। অভিনব সেই বিয়ের ভিডিয়োটি এখন সমাজমাধ্যমে বেশ ভাইরাল হয়েছে। সংবাদমাধ্যমের রিপোর্টারেরা আব্দুলের সঙ্গে যোগাযোগ করেন। তাঁকে প্রশ্ন করা হয়, এই বয়সে আবার কেন তিনি বিয়ের সিদ্ধান্ত নিলেন? আব্দুলের জবাব, ‘‘সারা জীবন অনেক পরিশ্রম করেছি। এখন আরামের সময়। বাড়িতে বড্ড একা লাগে। ভাবলাম বিয়ে করে নতুন বৌ আনলে আমার একাকিত্বও কাটবে, আর বাড়িও ভরা থাকবে। ভালবাসার তো কোনও বয়স হয় না, বয়স তো কেবল সংখ্যামাত্র।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marriage Bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE