Advertisement
০৭ মে ২০২৪
Relationship

Relationship Tips: সম্পর্কে উষ্ণতা কমে যাচ্ছে? কোন উপায়ে সুখী হবে দাম্পত্য

এক দিকে পারিবারিক কলহ, অন্য দিকে অফিসের নানা দোলাচল। সব মিলিয়ে মানসিক ভাবেও মারাত্মক চাপ বাড়ছে মনের উপর। এর প্রভাব পড়ে দাম্পত্যেও।

বেড়াতে গেলে মন ভাল থাকে।

বেড়াতে গেলে মন ভাল থাকে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ২১:১৯
Share: Save:

ভালবাসা পাওয়া যেমন সহজ নয়, তেমনি আবার ভালবাসার সম্পর্ক টিকিয়ে রাখাও মুশকিল। এক দিকে পারিবারিক কলহ, অন্য দিকে কর্মক্ষেত্রের নানা দোলাচল— সব মিলিয়ে মানসিক ভাবেও মারাত্মক চাপ বাড়ছে। এই মানসিক চাপ সরাসরি প্রভাব ফেলে দাম্পত্য জীবনে। এই টানাপড়েনের মাঝে কী ভাবে বজায় থাকবে ব্যক্তিগত সম্পর্কের উষ্ণতা? রইল তারই কিছু কৌশল—

১) সিনেমা দেখা: সম্পর্ক মধুর করতে একে অপরের জন্য সময় বার করে নিতেই হবে। সারা দিন কাজের মাঝে সময় বার করা কঠিন। তাই কাজ থেকে ফিরে একে অপরের জন্য সময় বার করে নিতে পারেন। বাড়ির বাইরে যেতেই হবে এমনটা নয়। বাড়িতেও পছন্দের কোনও সিনেমা কিংবা ওয়েব সিরিজ দেখতে দেখতেও ঘনিষ্ঠ হওয়া যায়। কেবল শারীরিক মিলন নয়। একে অপরের হাত ধরেও সম্পর্কের উষ্ণতা টিকিয়ে রাখা যায়।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

২) কোনও প্রশিক্ষণ নেওয়া: একসঙ্গে জিমে ভর্তি হয়ে যেতে পারেন। শরীরচর্চাও হবে আর সঙ্গীর সঙ্গে বেশ খানিকটা সময় একসঙ্গেও কাটাতে পরবেন। শুধু জিম নয়, রান্না শেখার কোনও ক্লাস, সাইক্নিং ক্লাব, যোগ ক্লাসেও চাইলে ভর্তি হতে পারেন। মানসিক স্বাস্থ্যের উন্নতি হবে। সম্পর্কের একঘেয়েমি কাটবে।

৩) বেড়াতে যাওয়া: বেড়াতে গেলে মন ভাল থাকে। বড় বড় ট্রিপ পরিকল্পনা করতে হবে, এমনটা নয়। সময় পেলেই কাছেপিঠেও ঘুরে আসতে পারেন। তা ছাড়া, কোনও একদিন একটি ‘লং ড্রাইভ ডেট’ পরিকল্পনা করেও সঙ্গীকে চমকে দিতে পারেন। মাঝেমধ্যে এই ছোটখাটো এই চমকগুলিও সম্পর্কের ভীত মজবুত করতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Relationship Advice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE