Advertisement
১৫ জুলাই ২০২৪
Homosexuality

স্বামী সমকামী, বিয়ের আঠেরো বছর পর জানতে পারলেন দুই সন্তানের জননী

বিয়ের আঠেরো বছর পর সেরেনা মর্টন জানতে পারলেন, স্বামী ডেভিড মর্টন সমকামী। নারী নয়, তিনি আকৃষ্ট হন পুরুষদের প্রতিই। জীবনসঙ্গী যে এমন একটি সত্য লুকিয়ে রেখেছেন, তা জানতে পেরে ভেঙে পড়েন সেরেনা।

স্বামীর আসল পরিচয় শুনে কী করলেন স্ত্রী?

স্বামীর আসল পরিচয় শুনে কী করলেন স্ত্রী? প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৩:২৬
Share: Save:

একসঙ্গে ছিলেন বছরের পর বছর। তবু ঘুণাক্ষরেও টের পারেননি কিছু। বিয়ের আঠেরো বছর পর সেরেনা মর্টন জানতে পারলেন, স্বামী ডেভিড মর্টন সমকামী। নারী নয়, তিনি আকৃষ্ট হন পুরুষদের প্রতিই। জীবনসঙ্গী যে এমন একটি সত্য লুকিয়ে রেখেছেন, তা জানতে পেরে ভেঙে পড়েন সেরেনা।

ডেভিডের বয়স ৬০, সেরেনা ৫৭। দুই সন্তানের পিতা-মাতা তাঁরা। কিছু দিন আগে ডেভিড স্ত্রীকে জানান, তিনি আর জীবনের এত বড় সত্য চেপে রাখতে পারছেন না। অন্য এক জনের প্রতি আকৃষ্ট হয়েছেন। এত দিন সংসার করার পর স্বামীর মুখে এমন কথা শুনে চমকে ওঠেন সেরেনা।

স্ত্রী জানতে চান কে সেই নারী? তিনি কি তাঁর থেকেও সুন্দরী? মোহময়ী? কিন্তু ডেভিড যে উত্তর দেন, তাতে আরও চমকে ওঠেন সেরেনা। কারণ ডেভিড জানান, নারী নয়, তিনি পছন্দ করেন পুরুষকে। তাঁর মনের মানুষ রোমানিয়ার এক যুবক। সেরেনা জানিয়েছেন, বিষয়টি জানার পর তিনি মাস খানেক ঘুমতে পারেননি। প্রাথমিক ভাবে তিনি স্বামীকে ঘৃণা করা শুরু করেন বলেও স্বীকার করেছেন সেরেনা। কিন্তু কিছু দিন যেতেই ধীরে ধীরে শান্ত হয়ে আসে তাঁর মন।

ডেভিডের বয়স ৬০, সেরেনা ৫৭।

ডেভিডের বয়স ৬০, সেরেনা ৫৭। ছবি: সংগৃহীত

বুঝতে পারেন স্বামীর পছন্দে কোনও নৈতিক গলদ নেই। প্রাথমিক ভাবে স্বামীর লিঙ্গ পরিচয় নিয়ে প্রশ্ন তোলায় সমকামীদের কাছে জনসমক্ষে ক্ষমাও চেয়েছেন সেরেনা। গোটা বিষয়টি বুঝতে সাহায্য করেছেন তাঁর দুই সন্তান অ্যাবি ও জর্জ। বাবা সমকামী শুনে তাঁরাও চমকে গিয়েছিলেন প্রথমে। কিন্তু এর মধ্যে যে মায়ের প্রতি অপরাধের কোনও ব্যাপার নেই, তা শুরু থেকেই বুঝতে পেরেছিলেন তাঁরা। সেরেনা জানিয়েছেন, স্বামীর রোমানিয়ার প্রেমিককেও মেনে নিয়েছেন তিনি। বর্তমানে তাঁরা সকলেই খুব ভাল বন্ধু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Homosexuality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE