Advertisement
০২ মে ২০২৪
Relationship

মহিলাদের কোন ভুলে সম্পর্কে চিড় ধরতে পারে?

তবে প্রেমে পড়া যেমন স্বাভাবিক, প্রেম ভেঙে যাওয়াও অস্বাভাবিক নয়। মহিলাদের অনেক আচরণেও কিন্তু সম্পর্কে চিড় ধরতে পারে, জেনে নিন সেগুলি কী কী।

সংসার কি সব সময় রমণীর গুণেই সুখের হয়?

সংসার কি সব সময় রমণীর গুণেই সুখের হয়?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ২০:৫০
Share: Save:

প্রেমের জোয়ারে ভাসার সময়ে মনে হয় যেন এই প্রেম চিরন্তন। পৃথিবী ওলটপালট হয়ে গেলেও প্রেমে চিড় ধরবে না। তবে শুধুই আসার সময়েই নয়, অনেক প্রেম যাওয়ার সময়েও বেশ ঝড়-তুফানের সাক্ষী হন। আবার নিঃশব্দেও ভেঙে যায় অনেক খেলাঘর বাঁধার স্বপ্ন।

তবে প্রেমে পড়া যেমন স্বাভাবিক, প্রেম ভেঙে যাওয়াও অস্বাভাবিক নয়। সমস্যাটা হল, প্রেমে পড়ার সময় দু’জনের সমান অংশ থাকে। প্রেম ভাঙার সময় সে নিয়ম সব সময় খাটে না। এক জনের কারণেও প্রেম মুখ থুবড়ে পড়তে পারে, আবার দু’জন মিলে সিদ্ধান্ত নিয়েও সম্পর্ক থেকে সরে আসেন অনেকেই। এক হাতে কখনওই তালি বাজে না, সম্পর্ক ভাঙার পিছনে আপনার ভুলও তো থাকতে পারে। মহিলাদের অনেক আচরণেও কিন্তু সম্পর্কে চিড় ধরতে পারে, জেনে নিন সেগুলি কী কী।

১) অনেক মহিলাই আছেন, যাঁরা সম্পর্কের চাবি নিজের হাতেই রাখতে চান। নিজের মতো করে সম্পর্ককে চালানোর চেষ্টা করেন। এই মনোভাব কিন্তু কোনও সম্পর্কের জন্যই ভাল না। সম্পর্কে অন্যের মতামতকেও সমান গুরুত্ব দিতে হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

২) প্রত্যেক সম্পর্কে এক জন একটু নরম হন। কিন্তু সেই নরম ব্যক্তির উপরে যদি অন্য জন প্রতিনিয়ত অবদমন চালাতে থাকেন, তা হলে মুশকিল। প্রতিটি বিষয়ে যদি এক জনকে আর এক জনের কাছে প্রমাণ দর্শাতে হয়, তা হলেও মুশকিল।

৩) সম্পর্কে নিজস্ব পরিসর থাকারও দরকার। প্রেমে রয়েছেন বলে স্বাধীন ভাবে নিজের মতো সময় কাটানো যাবে না, এমন কোথাও লেখা নেই। দু’জনেরই নিজের জগতে নিজেকে সময় দেওয়া প্রয়োজন। পরস্পরের মধ্যে যদি সেই ব্যক্তিগত পরিসর তৈরি করার স্বাধীনতা নিয়ে অনবরত সমস্যা হতে থাকে, তা হলে সাবধান হোন। অনেক মহিলাই নিজের অজান্তেই এমন ভুল করে বসেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Relationship Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE