Advertisement
২৪ এপ্রিল ২০২৪
break up

Break Up: প্রেম ভাঙলে উন্নতি হয় আর্থিক অবস্থার, দাবি সমীক্ষায়

কানাডায় একটি ব্যাঙ্কের সমীক্ষা জানাচ্ছে বিবাহবিচ্ছেদ কিংবা প্রেম ভেঙে যাওয়ার পর আর্থিক উন্নতি হয়েছে অধিকাংশ মানুষের।

প্রেম ভাঙলে সুস্থ থাকে পকেট?

প্রেম ভাঙলে সুস্থ থাকে পকেট? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ২২:৫৭
Share: Save:

দিল্লির লাড্ডুর কথা শুনেছেন তো? এ যেন ঠিক তাই। খাবেন না বাদ দেবেন তা নিয়ে দোলাচলের শেষ নেই। যাঁরা প্রেম নেই বলে দুঃখে কেঁদে ভাসাচ্ছেন আকুল পাথার, তাঁদের ক্ষতে অল্প হলেও প্রলেপ লাগাতে পারে সদ্য প্রকাশিত একটি সমীক্ষার ফলাফল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

কানাডায় ১৭০০ জনের উপর করা একটি ব্যাঙ্কের সমীক্ষা জানাচ্ছে, বিবাহবিচ্ছেদ কিংবা প্রেম ভেঙে যাওয়ার পর আর্থিক উন্নতি হয়েছে অধিকাংশ মানুষের। সমীক্ষায় অংশগ্রহণকারীদের প্রায় ৭৪ শতাংশই জানাচ্ছেন, বিবাহিত থাকাকালীন কিংবা পূর্ববর্তী সম্পর্কে থাকার সময় তাদের অর্থনৈতিক অবস্থা যা ছিল, বিবাহবিচ্ছেদ কিংবা সম্পর্ক ভেঙে যাওয়ার পর সেই অবস্থার উন্নতি হয়েছে অনেকটাই। এমনকি ভবিষ্যতেও তাদের অর্থনৈতিক অবস্থা আরও ভাল হবে বলেই মত সংশ্লিষ্ট ব্যক্তিদের।

কিন্তু কেন এমনটা হয়? সমীক্ষা বলছে, ৫২ শতাংশ মানুষ জানিয়েছেন, বিচ্ছেদের পর আয় ব্যয়ের হিসেব অনেক বেশি বুঝতে শিখেছেন তাঁরা। শতকরা ৫৭ জন বলেছেন, বিচ্ছেদের পর তাঁদের খরচ কমে গিয়েছে অনেকটাই। আর ৫৪ শতাংশ মানুষের দাবি, বিচ্ছেদের পর একার হিসেব নিকেশ করা অনেক বেশি সহজ বলে মনে হয়েছে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

break up Divorce Party marriage Finance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE