Advertisement
১১ মে ২০২৪
Online Dating Tips

ডেটিং অ্যাপে গেলেই মিলবে শুভমন গিল! এমন আশায় মেলামেশা করলেও কয়েকটি বিষয়ে সতর্ক থাকুন

নতুন প্রজন্মের মধ্যে ডেটিং অ্যাপগুলি বেশ জনপ্রিয়। কিন্তু এখনও অনেকে এই ধরনের অ্যাপ ব্যবহারের বিষয়ে সড়গড় নন। তাই প্রথম বার ডেটিং অ্যাপ ব্যবহার করতে গেলে মাথায় রাখতে হবে কয়েকটি পরামর্শ।

Image of Shubman Gill

শুভমনের কথা শুনে অনেক তরুণীই সেই ডেটিং অ্যাপে অ্যাকাউন্ট খোলার কথা ভাবছেন। ছবি: টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:০০
Share: Save:

ভারতের তরুণ ক্রিকেটারদের মধ্যে শুভমন গিল এখন বহু তরুণীর মনে জায়গা করে নিয়েছেন। স্টেডিয়াম হোক কিংবা সমাজমাধ্যম, তরুণীদের কাছ থেকে প্রেমের প্রস্তাব পেয়েই চলছেন এই উঠতি তারকা। সম্প্রতি স্টেডিয়ামে দাঁড়িয়ে টিন্ডার নামক ডেটিং অ্যাপ সংস্থার কাছে শুভমনের সঙ্গে তাঁর জুটি বেঁধে দেওয়ার আর্জি জানিয়েছেন এক তরুণী। সেই আর্জি ঘিরে সমাজমাধ্যমে সাড়াও দিয়েছেন শুভমন। তিনি লিখেছেন, ‘‘আমি কিন্তু আছি টিন্ডারে।’’ শুভমনের এই কথা শুনে অনেক তরুণীই সেই ডেটিং অ্যাপে অ্যাকাউন্ট খোলার কথা ভাবছেন।

নতুন প্রজন্মের মধ্যে এই অ্যাপগুলি বেশ জনপ্রিয়। কিন্তু এখনও অনেকে এ ধরনের অ্যাপ ব্যবহারের বিষয়ে সড়গড় নন। তা ছাড়া সতর্ক না থাকলে এই ধরনের অ্যাপ ব্যবহার করতে গিয়ে কেউ কেউ পড়তে পারেন প্রতারকদের খপ্পরেও। তাই প্রথম বার ডেটিং অ্যাপ ব্যবহার করতে গেলে মাথায় রাখতে হবে কয়েকটি পরামর্শ।

১) ডেটিং অ্যাপে কে কী চান, তা একেবারেই তাঁর ব্যক্তিগত পছন্দ। কেউ খুঁজে নিতে চান দীর্ঘস্থায়ী সম্পর্ক, কারও আবার পছন্দ ক্ষণিকের মিলন। কিন্তু যা-ই চান না কেন, পছন্দের সঙ্গী খুঁজে পেতে সেটা আগেভাগে জানিয়ে রাখাই ভাল। এতে পছন্দের সঙ্গী খুঁজে পেতে যেমন সুবিধা হয়, তেমনই এড়ানো যায় ভবিষ্যতের জটিলতা।

২) অনেকেই প্রথমে পছন্দের মানুষকে মেসেজ পাঠাতে সঙ্কোচ বোধ করেন। ডেটিং ওয়েবসাইটে কেউ যদি আপনার মনে ধরেন, তাঁর সঙ্গে আলাপচারিতা শুরু করা যেতেই পারে। তবে এ ক্ষেত্রে সীমা মাথায় রাখাও গুরুত্বপূর্ণ। অপর জন যদি আগ্রহ না দেখান, তবে অযাচিত মেসেজ পাঠিয়ে বিরক্ত করা ঠিক নয়।

Symbolic Image of Dating aap

ডেটিং সাইটে প্রতারণা থেকে সাবধান হতে হবে। ছবি: সংগৃহীত।

৩) কেউ যদি কথা বলার পর আর আগ্রহ না দেখান, তবে বিষয়টি ব্যক্তিগত অপছন্দ বা আক্রোশ হিসাবে দেখা ঠিক নয়। সবার সবাইকে ভাল লাগবে না, এটাই দস্তুর। কাজেই কেউ অপছন্দ করলে বিষয়টি যত শীঘ্র সম্ভব উপেক্ষা করে নতুন সঙ্গীর খোঁজ শুরু করে দেওয়াই শ্রেয়।

৪) প্রথম প্রথম এই ধরনের অ্যাপ ব্যবহার করার সময়ে অনেকেই দীর্ঘ সময় ব্যয় করেন এর পিছনে। একই সময়ে বহু মানুষের সঙ্গে কথা বললে বা আলাপচারিতায় জড়ালে এক ধরনের ক্লান্তি আসতে পারে। কেউ কেউ দিশাহীনও হতে যেতে পারেন। তাই কত জনের সঙ্গে কথা বলবেন, কত সময় ধরে কথা বলবেন, সবই আগে থেকে হিসাব করে নেওয়াই ভাল। একসঙ্গে অনেকের সঙ্গে কথা বলা শুরু করলে কাউকেই তেমন ভাবে চিনতে পারবেন না।

৫) ডেটিং সাইটে যেমন মনের মানুষ খুঁজে পাওয়া যায়, তেমনই অনেক ধরনের প্রতারণার ফাঁদও থাকে এখানে। ফলে ডেটিং সাইটে আলাপ হওয়া কারও সঙ্গে ব্যক্তিগত তথ্য আদানপ্রদানের ব্যাপারে সতর্ক থাকুন। ভাল ভাবে চেনাজানা না হলে গোপনীয় তথ্য ও ব্যক্তিগত ছবি আদানপ্রদান করার আগে দ্বিতীয় বার ভাবুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online Dating Tips Tinder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE