Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Relationship Advice: প্রেমে পড়েছেন? আসল প্রশ্ন, তিনিও কি আপনার প্রেমে পড়লেন? উত্তর পাবেন কী ভাবে

অনেকেই আছেন যাঁরা দীর্ঘ দিন আলাপ-পরিচয়ের পরেও এটা বুঝে উঠতে পারেন না যে, সামনের ব্যক্তি আদৌ তাঁকে পছন্দ করেন কি না। আপনিও কি সেই দলে?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ মে ২০২২ ১৭:৩৪
Save
Something isn't right! Please refresh.
কেউ যদি আপনাকে পছন্দ করেন, তা হলে তাঁর হাবেভাবেই তা প্রকাশ পায়।

কেউ যদি আপনাকে পছন্দ করেন, তা হলে তাঁর হাবেভাবেই তা প্রকাশ পায়।
ছবি: শাটারস্টক

Popup Close

প্রেমিক-প্রেমিকাদের ডেট এখন মুঠোফোনে বন্দি। বার্তা পাঠানো, ছবি পাঠানো, দীর্ঘ সময়ে ফোনে কথা বলা এবং মাঝে মাঝে ভিডিয়ো কল— এটাই নতুন প্রজন্মের কাছে প্রেম প্রকাশের নয়া মাধ্যম। তবে স্মার্টফোনের যুগেও হাতে হাত ধরে প্রেম নিবেদনের প্রয়োজনীয়তাকে উপেক্ষা করা যায় না। সামনাসামনি কোনও মানুষকে না দেখলে, তাঁর সঙ্গে না মিশলে, তাঁকে পরখ করা যায় না। অনেকে এমনও আছেন যাঁরা দীর্ঘ দিন আলাপ-পরিচয়ের পরেও এটা বুঝে উঠতে পারেন না যে সামনের ব্যক্তি আদৌ তাঁকে পছন্দ করেন কি না।

আপনিও কি সেই দলেই পড়েন? সম্প্রতি কাউকে মনে ধরেছে আর বুঝতে পারছেন না অপরজনের আপনার প্রতি কোনও আগ্রহ আছে কি না? কেউ যদি আপনাকে পছন্দ করেন, তা হলে তাঁর হাবেভাবেই তা প্রকাশ পায়। তাঁর মধ্যে কয়েকটি লক্ষণ দেখলেই আপনি বুঝতে পারবেন সে কথা। জেনে নিন সেগুলি কী কী।

Advertisement

১) আপনার পছন্দের ব্যক্তি যদি মাঝে মধ্যেই আপনার প্রশংসা করেন তা হলে বুঝবেন আপনিও তাঁর মনে জায়গা করে নিয়েছেন। স্বাভাবিক কথোপকথনের মাঝে প্রশংসা শুনতে সকলেই ভালবাসেন। কখনও কথাবার্তার মাঝে এমনটা লক্ষ করেছেন কি?

২) কোনও ব্যক্তির চোখের দিকে তাকালেও আপনি বুঝতে পারবেন আদৌ তাঁর আপনার প্রতি আগ্রহ আছে কি না। সামনের ব্যক্তি যদি আপনার চোখে চোখে রেখে কথা বলে, তা হলেও বুঝবেন তাঁর আপনার প্রতি বিশেষ ঝোঁক আছে। এমন অবশ্য অনেকেই আছেন যাঁরা, সবার সঙ্গেই চোখে চোখ রেখে কথা বলতে ভালবাসেন। তবে বিশেষ কোনও বন্ধুর চাউনিতে থাকবে ভালবাসার ছোঁয়া।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি


৩) ধরুন অনেক বন্ধুবান্ধবদের সঙ্গে কোথাও বেড়াতে গিয়েছেন। আর সেই বিশেষ বন্ধুটির আপনার উপর থেকে দৃষ্টি সরছেই না। নানা অজুহাতে আপনার দিকে তাকাচ্ছেন তিনি, এই লক্ষণ দেখেও কিন্তু বুঝতে হবে তাঁর আপনাকে মনে ধরেছে।

৪) আপনি তাঁকে মেসেজ করলে তিনি কখন উত্তর দিচ্ছেন, সেটাও লক্ষ করার বিষয়। তিনি যদি সর্বদা আপনার মেসেজের দ্রুত উত্তর পাঠান তা হলে বুঝবেন তিনিও আপনার প্রতি আকৃষ্ট হয়েছেন। আর ঘণ্টার পর ঘণ্টা পরেও উত্তর না পেলে বুঝবেন আপনি অযথা সময় নষ্ট করছেন।

৫) আপনার সঙ্গে কথা বলতে গেলে তিনি ঘাবড়ে যাচ্ছেন? সেটা কি লক্ষ করেছেন কখনও? অন্যের সঙ্গে সোজাসাপটা কথা বললেও আপনার সামনে কথা বলতে গেলেই যদি কেউ খেল হারিয়ে ফেলেন তা হলেও বুঝবেন তিনি আপনাকে পছন্দ করেন।



Something isn't right! Please refresh.

Advertisement