Advertisement
২৫ এপ্রিল ২০২৪
dating app

Dating App: প্রথম বার ডেটিং অ্যাপ ব্যবহার করতে চাইলে মাথায় রাখতে হবে কোন কোন বিষয়

সতর্ক না থাকলে এই ধরনের অ্যাপ ব্যবহার করতে গিয়ে কেউ কেউ পড়তে পারেন প্রতারকদের খপ্পরে।

প্রথম বার ডেটিং অ্যাপ ব্যবহার করছেন?

প্রথম বার ডেটিং অ্যাপ ব্যবহার করছেন? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২২ ১৬:৪৭
Share: Save:

পছন্দসই সঙ্গী খুঁজে পেতে ক্রমেই বাড়ছে ডেটিং অ্যাপের রমরমা। বিশেষ করে নতুন প্রজন্মের মধ্যে এই অ্যাপগুলি বেশ জনপ্রিয়। কিন্তু এখনও অনেকেই এই ধরনের অ্যাপ ব্যবহারের বিষয়ে সড়গড় নন। তা ছাড়া সতর্ক না থাকলে এই ধরনের অ্যাপ ব্যবহার করতে গিয়ে কেউ কেউ পড়তে পারেন প্রতারকদের খপ্পরেও। তাই প্রথম বার ডেটিং অ্যাপ ব্যবহার করতে গেলে মাথায় রাখতে হবে কয়েকটি সহজ পরামর্শ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

১। স্পষ্ট কথা

ডেটিং অ্যাপে কে কী চান, তা একেবারেই তাঁর ব্যক্তিগত পছন্দ। কেউ খুঁজে নিতে চান দীর্ঘস্থায়ী সম্পর্ক, কারও আবার পছন্দ ক্ষণিকের মিলন। কিন্তু যা-ই চান না কেন, পছন্দের সঙ্গী খুঁজে পেতে সেটা আগে ভাগে জানিয়ে রাখাই ভাল। এতে পছন্দের সঙ্গী খুঁজে পেতে যেমন সুবিধা হয়, তেমনই এড়ানো যায় ভবিষ্যতের জটিলতা।

২। কে শুরু করবেন কথা

অনেকেই প্রথমে পছন্দের মানুষকে মেসেজ পাঠাতে সঙ্কোচ বোধ করেন। ডেটিং ওয়েবসাইটে থাকা মানুষরা সঙ্গী খুঁজে পেতেই সাইটে এসেছেন, কাজেই না ঘাবড়ে আলাপচারিতা শুরু করা যেতেই পারে। তবে এ ক্ষেত্রে সীমানা মাথায় রাখাও গুরুত্বপূর্ণ। অপরজন যদি আগ্রহ না দেখান তবে অযাচিত মেসেজ পাঠিয়ে বিরক্ত করা ঠিক নয়।

মন না মিললে

কেউ যদি কথা বলার পর আর আগ্রহ না দেখান, তবে বিষয়টি ব্যক্তিগত অপছন্দ বা আক্রোশ হিসেবে দেখা ঠিক নয়। সবার সবাইকে ভাল লাগবে না এটাই দস্তুর। কাজেই কেউ অপছন্দ করলে বিষয়টি যত শীঘ্র সম্ভব উপেক্ষা করে নতুন উদ্যমে নতুন প্রচেষ্টা করাই শ্রেয়।

৪। যা ভাল, তা অল্প বলেই ভাল

প্রথম প্রথম এই ধরনের অ্যাপ ব্যবহার করার সময় অনেকেই দীর্ঘ সময় ব্যয় করেন এর পিছনে। একই সময়ে বহু মানুষের সঙ্গে কথা বললে বা আলাপচারিতায় জড়ালে এক ধরনের ক্লান্তি আসতে পারে। কেউ কেউ দিশাহীনও হতে যেতে পারেন। তাই কত জনের সঙ্গে কথা বলবেন, কত সময় ধরে কথা বলবেন, সবই আগে থেকে হিসাব করে নেওয়াই ভাল।

সুরক্ষা সবার আগে

ডেটিং সাইটে যেমন মনের মানুষ খুঁজে পাওয়া যায়, তেমনই অনেক ধরনের প্রতারণার ফাঁদও থাকে এখানে। ফলে ডেটিং সাইটে আলাপ হওয়া কারও সঙ্গে ব্যক্তিগত তথ্য আদানপ্রদানের ব্যাপারে সতর্ক থাকুন। ভাল ভাবে চেনা জানা না হলে গোপনীয় তথ্য ও ব্যক্তিগত ছবি আদানপ্রদান করার আগে দ্বিতীয় বার ভাবুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dating app Online Dating Online Dating Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE