Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

Sex Drive: কোন খাবার খেলে সঙ্গমের ইচ্ছা বাড়ে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ নভেম্বর ২০২১ ২০:০৬
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সঙ্গমের ইচ্ছা বাড়ানোর জন্য কেন খাওয়াদাওয়ায় জোর দিতে হবে? এ প্রশ্ন অনেকের মনে আসতেই পারে। কিন্তু সুস্থ জীবনযাপনের প্রতিটি পদের নির্ধারক হল খাদ্যাভ্যাস। রোজের জীবন কেমন ভাবে কাটবে, তার অনেকটাই নির্ভর করে এর উপর।

সঙ্গমের ইচ্ছা তখনই বাড়বে, শরীর যখন সব দিক থেকে সুস্থ থাকবে। এর পাশাপাশি, কাজের ক্ষমতাও যথেষ্ট থাকবে। কী খেলে এই সব দিক ঠিক থাকবে, তা জেনে নেওয়া প্রয়োজন।

চিকিৎসকদের একাংশ বলে থাকেন, যে সব খাবার খেলে হৃদ্‌যন্ত্র সুস্থ থাকে, সে সব খেলেই বাড়ে সঙ্গমের ইচ্ছা এবং ক্ষমতাও। জেনে নেওয়া যাক সঙ্গমের ইচ্ছা বাড়াতে কোন খাবার খাওয়া যেতে পারে—

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


১) মাংস: যে কোনও ধরনের মাংসেই থাকে প্রোটিন। মুরগির মাংস, পাঁঠার মাংস হোক বা অন্য কিছু, সবেতেই কাজের শক্তি বাড়ে। এ ছাড়াও, মাংসে থাকে অনেকটা পরিমাণ জিঙ্ক। তা-ও এ ক্ষেত্রে খুব জরুরি। তাতে রক্ত চলাচল বাড়ে। শরীর সতেজ থাকে। সঙ্গমের ইচ্ছাও বাড়ে।

২) আপেল: আপেলে কুয়ারসেটিন নামক একটি পদার্থ থাকে। তা যৌন চাহিদা বাড়ায়। এতে শরীরে কিছু হরমোনের ক্ষরণ বাড়ে। সঙ্গে নিয়ন্ত্রণে থাকে রক্তচাপ। উচ্চ রক্তচাপ অনেক সময়ে যৌনতার ক্ষমতা কমিয়ে দেয়। নিয়মিত আপেল খেলে তা এড়ানো সম্ভব।

৩) রেড ওয়াইন: রেড ওয়াইনে থাকে নানা রকম অ্যান্টি-অক্সিড্যান্ট। ফলে এটি খেলে শরীরে রক্তচলাচল বাড়ে। সঙ্গে বাড়ে যৌন ইচ্ছাও। ২০০৯ সালের এক গবেষণায় ধরা পড়েছে, যে সব মহিলা নিয়মিত রেড ওয়াইন পান করেন, তাঁদের যৌন ক্ষমতা অন্যদের তুলনায় এনেকটাই বেশি থাকে।

আরও পড়ুন

Advertisement