Advertisement
০৭ মে ২০২৪
dating

Dating Trend: ডেটিংয়ে না পসন্দ মদ্যপান, উল্টো সুর নতুন প্রজন্মের গলায়

কোভিডকালে সূরার দোকানে লম্বা লাইন দেখে চোখ কপালে উঠেছিল অনেকেরই। কিন্তু নতুন প্রেমের প্রত্যাশীরা কিন্তু হাঁটছেন একদম উল্টো পথে।

ডেটে গিয়ে মদ্যপান না পসন্দ নতুন প্রজন্মের

ডেটে গিয়ে মদ্যপান না পসন্দ নতুন প্রজন্মের ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ১৫:১৯
Share: Save:

কোভিড স্ফীতিতেও বিভিন্ন মদিরার দোকানে লম্বা লাইন ছিল অতি পরিচিত দৃশ্য। তা নিয়ে রঙ্গ রসিকতাই হোক বা সমালোচনা, কোনওটিই কম হয়নি। তবে নতুন প্রেমের প্রত্যাশীরা কিন্তু হাঁটছেন একদম উল্টো পথে। ডেটে গিয়ে মদ্যপান না পসন্দ নতুন প্রজন্মের অনেকেরই।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

জনপ্রিয়তায় শীর্ষে থাকা একটি ডেটিং অ্যাপের সাম্প্রতিক একটি সমীক্ষা বলছে, অতিমারির দিনগুলিতে নেটমাধ্যমে সঙ্গী খুঁজে নেওয়ার চেষ্টা যাঁরা করেছেন, তাঁদের মধ্যে একটি বড় অংশ জানিয়েছেন যে প্রথম সাক্ষাতে মদ্যপানে আগ্রহী নন তাঁরা। কোনও সম্পর্কে নেই এমন প্রায় ৩২ শতাংশ ভারতীয় জানিয়েছেন যে অতিমারির মধ্যে মদ্যপানের প্রতি তাঁদের আসক্তি কমে গিয়েছে উল্লেখযোগ্য হারে।

শতকরা ৫১ জন ব্যক্তিই এখন যেতে চান সূরাবিহীন ডেটে, এমনটাই উঠে এসেছে এই সমীক্ষায়। আর এই প্রবণতা তুলনামূলক ভাবে বেশি নতুন প্রজন্মের কাছে।

কিন্তু কেন এমন ঘটছে? সমীক্ষকদের ধারণা, অতিমারি অনেক বেশি স্বাস্থ্য সচেতন করেছে মানুষকে। বিশেষত একেবারে তরুণ যাঁরা, তাঁদের কাছে মদ্যপান একেবারেই ব্যক্তিগত সিদ্ধান্ত বলে মনে হয়েছে। উপভোক্তাদের এই চাহিদার কথা মাথায় রেখে মদ্যপান করেন না এমন চিহ্নও আনতে চলেছে সংশ্লিষ্ট ডেটিং অ্যাপটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dating Online Dating dating app Alcohol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE