Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Marriage

বিয়ের আগে যৌনমিলন কি পরবর্তী সময়ে সম্পর্ককে আরও মজবুত করে? কী বলছে গবেষণা?

সম্প্রতি উটার ব্রিগহাম ইয়ং ইউনিভার্সিটির গবেষকদের একটি নতুন সমীক্ষায় দেখা গিয়েছে, বিয়ের আগে যৌনতা উপভোগ করলে ভবিষ্যতে বিবাহিত সম্পর্কে তার আঁচ পড়ে। আর কী তথ্য উঠে এল গবেষণায়?

wedding

বিয়ের আগে মিলন ঠিক না ভুল? ছবি: শাটারস্টক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৮:৪০
Share: Save:

বিয়ের আগে শারীরিক সম্পর্ক নিয়ে নানা মুনির নানা মত। কেউ মনে করেন, বিয়ের আগে শারীরিক সম্পর্কে না জড়ানোই ভাল। কারও আবার মত একেবারে উল্টো। সম্প্রতি উটার ব্রিগহাম ইয়ং ইউনিভার্সিটির গবেষকদের একটি নতুন সমীক্ষা দেখা গিয়েছে, বিয়ের আগে যৌনতা উপভোগ করলে ভবিষ্যতে বিবাহিত সম্পর্কে তার আঁচ পড়ে।

সমীক্ষায় দেখা গিয়েছ যে, বিবাহিতদের মধ্যে ১০ থেকে ২০ শতাংশ সারা জীবনে কেবল স্ত্রীর সঙ্গেই যৌন সম্পর্কে লিপ্ত হয়েছেন। অন্যদের তুলনায় তাঁদের বিবাহিত জীবন অনেক বেশি সুখের। সমীক্ষা বলছে, যাঁদের অনেক শয্যাসঙ্গী রয়েছেন, তাঁদের তুলনায় যাঁদের এক জন যৌনসঙ্গী রয়েছেন, তাঁরা অনেক বেশি সুখী। বিবাহবিচ্ছেদের কথা তাঁদের মাথায় অনেক কম আসে।

wedding

বিয়ের আগে মিলন ঠিক না ভুল? ছবি: শাটারস্টক

খুব অল্প সংখ্যক মানুষ আছেন, যাঁদের বহু সঙ্গী থাকা সত্ত্বেও বিবাহ নিয়ে ইতিবাচক কথা বলেছেন। রিপোর্টে দেখা গিয়েছে, তার মধ্যে ২৫ শতাংশ বিবাহিত ব্যক্তির পাঁচ থেকে ন’জন যৌন সঙ্গী ছিলেন এবং ১৪ শতাংশের ১০ জন বা তার বেশি সঙ্গী ছিলেন। অন্য দিকে, যাঁরা যৌনতার বিষয়ে বিয়ের আগে অনভিজ্ঞ ছিলেন, তাঁদের মধ্যে ৪৫ শতাংশ মনে করেন, তাঁদের বিয়ে দীর্ঘ দিন টিকবে। এমন ৮০ শতাংশ মানুষ বলেছেন, তাঁরা মানসিক ভাবে নিজেদের সঙ্গীর সঙ্গে অনেক বেশি যুক্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marriage Relationship Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE