Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Relationship Advice

বাড়িতে ছোটবৌদি এলেই স্ত্রীর সঙ্গে ঝগড়া হয়? কী দেখে বুঝবেন অতিথি আপনার ভাল চান না?

এমন অনেক অতিথি আছেন, যাঁরা আপনার বাড়িতে ঘুরতে আসেন বটে, তবে আপনার সংসারে কী হচ্ছে, কেন হচ্ছে, সব বিষয়েই তাঁদের নজরদারি চলতে থাকে। কী ভাবে বুঝবেন, আপনার বাড়িতে যিনি এসেছেন, তিনি মোটেই ভাল মানুষ নন?

Signs that you have negative guest at your place

নিজের জীবনে কারও হস্তক্ষেপ বেড়ে গেলে তখন আর বিরক্তির শেষ থাকে না! ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১৭:৩২
Share: Save:

শহুরে বেশির ভাগ বাড়িতেই এখন বাবা-মা আর খুদেকে নিয়ে ছোট্ট সংসার। এর মাঝে বাড়িতে কেউ এসে দু’-চার দিন থাকলে বেশ ভালই লাগে। শিশুদেরও মন ভাল থাকে, আর একঘেয়ে জীবনেও খানিক আনন্দ আসে। তবে এমন অনেক অতিথি আছেন, যাঁরা আপনার বাড়িতে ঘুরতে আসেন বটে, তবে আপনার সংসারে কী হচ্ছে, কেন হচ্ছে, সব বিষয়েই তাঁদের নজরদারি চলতে থাকে। আপনার হাঁড়ির খবর না জানলে তাঁদের ঠিক শান্তি হয় না। খবর জেনেই শান্ত থাকতে পারেন না তাঁরা, সব বিষয়েই তাঁরা নানা রকম মন্তব্য করে বসেন। নিজের জীবনে কারও হস্তক্ষেপ বেড়ে গেলে তখন আর বিরক্তির শেষ থাকে না! কী ভাবে বুঝবেন আপনার বাড়িতে যিনি এসেছেন, তিনি মোটেই ভাল মানুষ নন?

১) অতিথি যদি এসে আপনার বাড়ির সব জিনিসেই খুঁত ধরেন, পরিবারের সদস্যদের সম্পর্কে খারাপ কথা বলেন, তা হলে বুঝতে হবে তাঁর মধ্যে কোনও সমস্যা আছে। তিনি ভাল উদ্দেশ্য নিয়ে আপনার বাড়িতে আসেননি।

২) কেউ যদি ভাল মনে আপনার বাড়িতে দু’-চার দিনের জন্য ঘুরতে আসেন, তা হলে তিনি কখনওই আপনার বাড়ির সমস্যায় মাথা গলাবেন না, আপনার ব্যক্তিগত বিষয় নিয়ে তাঁর মাথাব্যথা না থাকাই স্বাভাবিক। কিন্তু কেউ যদি আপনার বাড়িতে এসে ঠিক উল্টো কাজ করেন, তা হলে বুঝতে হবে, তিনি আপনার ঘরে অশান্তি বাধার কারণ হতে পারেন।

৩) আপনার জীবনের বিষয়ে যদি অতিথি অতিরিক্ত আগ্রহ দেখান, তা হলে কিন্তু মুশকিল। আপনার বাড়িতে কী বদল আনতে হবে, চাকরিতে কেন বদল আনছেন না— এই সব বিষয় যখন কোনও অতিথি মন্তব্য করেন, তখন তা মোটেই ভাল লাগে না শুনতে। এ রকমটা বার বার হতে থাকলে সেই অতিথিদের বাড়িতে খুব বেশি না রাখাই ভাল।

৪) এমন অনেকেই থাকেন, যাঁরা যথেষ্ট আদর-আপ্যায়ন পেয়েও আপনার নিন্দা করতে ছাড়েন না। আপনি অতিথির জন্য যতই করুন না কেন, তাঁদের কমই মনে হবে। এমন ব্যক্তিত্বদের বাড়িতে ঠাঁই দিলেই মুশকিল।

৫) অনেক ক্ষেত্রে দেখা যায়, অতিথি আপনার বাড়ি এসে এমন কিছু কাজ করতে শুরু করেন, যা আপনার উদ্বেগের কারণ হয়ে দাড়ায়। ধরুন, তাঁরা আপনার পরিচারিকার সঙ্গে খারাপ আচরণ শুরু করলেন কিংবা এমন বাড়ির পোষ্যটির কোনও ক্ষতি করে বসলেন। তখন সমস্যা হয় বইকি। এ ক্ষেত্রে মুখ বুঝে সবটা মেনে নিলে সমস্যা বাড়তে পারে। এমনটা কখনও হলে চেষ্টা করুন তাঁদের সঙ্গে খোলাখুলি কথা বলার। অভব্য আচরণ করার প্রয়োজন নেই। মাথা ঠান্ডা রেখে আলোচনা করলেই সমস্যার সমাধান হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Advice Guests
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE