Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Online Dating

Dating Tips: ডেটিং অ্যাপে মনের মতো সঙ্গী খুঁজে পাচ্ছেন না? কী কারণে ব্যর্থ হচ্ছেন

ডেটিং অ্যাপে নিজেকে কী ভাবে প্রকাশ করছেন, তার উপরেই নির্ভর করবে আদৌ আপনি মনের মতো সঙ্গী খুঁজে পাবেন কি না!

জনপ্রিয়তা বাড়ছে অনলাইন ডেটিং অ্যাপগুলির।

জনপ্রিয়তা বাড়ছে অনলাইন ডেটিং অ্যাপগুলির। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২২ ১৪:৪২
Share: Save:

ইদানীং জীবনসঙ্গী বাছাইয়ের বিষয়ে অ্যাপ ও অনলাইনে ভরসা রাখছেন অনেকেই। কর্মব্যস্ত জীবনে আলাদা করে মনের মানুষ খুঁজে পাওয়ার সুযোগ অনেকেরই হয় না। আবার একেবারে অচেনা কারও সঙ্গে জীবনের বাকি সময় কাটাতেও রাজি নয় নয়া প্রজন্ম। স্বাভাবিক ভাবেই জনপ্রিয়তা বাড়ছে অনলাইন ডেটিং অ্যাপগুলির। এই প্রকার অ্যাপের হাত ধরেও মনের মতো মানুষকে খুঁজে পান বহু জনে।

সম্প্রতি আপনিও কি এমন এক ডেটিং অ্যাপে অ্যাকাউন্ট খুলেছেন? তবে যে কোনও কারণেই হোক খুব বেশি লোকের নজর কাড়তে ব্যর্থ হচ্ছেন? আপনি সেই ডেটিং অ্যাপে নিজেকে কী ভাবে প্রকাশ করছেন, তার উপরেই নির্ভর করবে আদৌ মনের মতো সঙ্গী খুঁজে পাবেন কি না!

ডেটিং অ্যাপে কোন কোন ভুল করা থেকে বিরত থাকতে হবে?

১) আপনি অ্যাকাউন্টে কী ছবি ব্যবহার করছেন, সেটা গুরুত্বপূর্ণ। যে ছবিতে আপনি ছাড়াও আরও অনেকে রয়েছেন, তা কখনওই ‘প্রোফাইল পিকচার’ করবেন না। এতে আপনার প্রতি অন্যদের বিরূপ ধারণা তৈরি হয়।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

২) কারও সঙ্গে কথা বলতে শুরু করলে নিজেকে নিয়ে দম্ভ দেখাবেন না। বান্ধবীর পছন্দ-অপছন্দের বিষয়ে জানার আগ্রহ দেখান। সারা ক্ষণ নিজের সম্পর্কে বলে চললে তিনি আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলতে পারেন। প্রথম প্রথম নিজেদের প্রাক্তন নিয়ে বিশেষ আলোচনা না করাই ভাল।

৩) ডেটিং অ্যাপে আপনার কাছে জানতে চাওয়া হয় সঙ্গীর কী কী গুণ থাকা জরুরি। সে ক্ষেত্রে আপনি যদি অনেক বেশি চাহিদা জানিয়ে বসেন, তা হলে সঙ্গী খুঁজে পেতে আপনার মুশকিল হবে।

৪) সদ্য আলাপ হয়েছে এমন কারও সঙ্গে হালকা ঠাট্টা-তামাশা করতে পারেন। কিন্তু তা যেন চটুল না হয় বা অসম্মানজনক না হয়ে ওঠে, সেটা মাথায় রাখতে হবে। বুদ্ধিদীপ্ত কথা বলার চেষ্টা করুন। আপনার ব্যক্তিত্বের বহিঃপ্রকাশের উপরেই কিন্তু সবটা নির্ভর করবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Online Dating Online Dating Tips dating app
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE