Advertisement
২১ জুলাই ২০২৪
Relationship Tips

প্রেমিকের পরিবারের সঙ্গে প্রথম সাক্ষাৎ! এমন দিনে কী ভাবে মন জয় করবেন তাঁদের?

প্রথম আলাপের দিনে প্রেমিকের পরিবারের সামনে কোন কাজগুলি একেবারেই করবেন না? রইল তাঁদের মন জয় করার পরামর্শ!

Tips to help you make a great first impression on your boyfriend\\\'s parents’

প্রেমিকের পরিবারের সঙ্গে প্রথম আলাপে কোন ভুল করবেন না? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৯:৩৫
Share: Save:

প্রেমিককে জীবনসঙ্গী হিসাবে বেছে নেওয়ার সিদ্ধান্ত এর মধ্যেই নিয়ে ফেলেছেন, তবে এ বার তাঁর পরিবারের সঙ্গে আলাপপর্ব সারতে হবে। এই দিনটির কথা ভাবলেই অনেকে বড্ড ভয় পেয়ে যান। তাঁকে দেখে কেমন প্রতিক্রিয়া দেবেন তাঁরা, কী কী প্রশ্ন অপেক্ষা করছে তাঁর জন্য, সেই সব ভেবেই যেন মনটা অস্থির হয়ে ওঠে।

প্রথম আলাপের দিনটি কিন্তু বেশ গুরুত্বপূর্ণ। প্রথম দিনে হবু শ্বশুর-শাশুড়ির সঙ্গে বুঝেশুনেই কথা বলা ভাল। তবে নিজের ব্যক্তিত্বকে আড়াল না করলেও চলবে। বাস্তবে ‌আপনি যেমন, ঠিক তেমনটাই থাকুন। কেবল লাগাম টানুন কথাবার্তায়। প্রথম আলাপের দিনে প্রেমিকের পরিবারের সামনে কোন কাজগুলি একেবারেই করবেন না?

১. ধরুন এমনটা হল, প্রেমিকের বাড়ি গিয়ে তাঁর কোনও কথা আপনার পছন্দ হল না, আর সেখানেই আপনি তাঁর সঙ্গে ঝগড়া শুরু করে দিলেন। এমনটা ভুলেও করবেন। সব সম্পর্কেই মতপার্থক্য থাকতে পারে। ঝগড়া-বিবাদও সাধারণ বিষয়। প্রয়োজনে সে বিষয়টি নিয়ে পরে সঙ্গীর সঙ্গে কথা বলুন।

২. সম্পর্ক দীর্ঘ হলে প্রেমিকের খুঁটিনাটি বিষয়ে জানাটা খুব স্বাভাবিক। আপনি তাঁকে কত ভাল চেনেন, প্রেমিকের পরিবারের সামনে তা প্রকাশ না করাই ভাল। আপনিই তাঁকে সব চেয়ে ভাল চেনেন। এমন কথা ভুলেও তাঁর পরিবারের সামনে বলতে যাবেন না।

৩. প্রথম আলাপের দিন নিজের সম্পর্কে কোনও মিথ্যা না বলাই ভাল। প্রেমিকের পরিবারের মন জয় করতে একাধিক মিথ্যে কথা বা বানিয়ে বানিয়ে কিছু কথা বলে দিলেন, এতে আপনার প্রতি তাঁদের সাময়িক ভালবাসা জন্মাতে পারে। ভবিষ্যতে কিন্তু এই নিয়ে সম্পর্কে তিক্ততা বাড়বে। মিথ্যার আশ্রয় না নিয়ে আপনি নিজের মতোই থাকুন।

৪. প্রেমিকের পরিবারের সঙ্গে দেখা করার আগে তাঁদের পছন্দ, অপছন্দগুলি ভাল করে জেনে নিন। সেই সব বিষয়গুলি একটু মাথায় রেখে চলাই ঠিক।

৫. প্রতিটি পরিবারেরই কিছু ব্যক্তিগত কথা থাকে, আপনি যদি সেই বিষয় কিছু জেনেও থাকেন, তা হলেও প্রথম দিনেই সেই সব নিয়ে কথা না বলা ভাল। তাঁদের মনে আঘাত লাগতে পারে, এমন কোনও কাজ বা কথা এড়িয়ে চালাই শ্রেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Tips Parents Relationship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE