Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dating Tips

ডেটিং অ্যাপে অ্যাকাউন্ট খুলেও প্রেমিকা জুটছে না? কী কারণে ব্যর্থ হচ্ছেন?

ডেটিং সাইটে নাম লেখানোর আগে খেয়াল রাখুন কয়েকটি দিকে। অচেনা কোনও মহিলাকে ‘ডেট’ করার আগে, জেনে নিন কী কী করতে পারেন এবং কোন আচরণ একেবারেই কাম্য নয়।

dating aap image

ডেটিং সাইটে নাম লেখানোর আগে খেয়াল রাখুন কয়েকটি দিকে। ছবি: শাটারস্টক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪০
Share: Save:

তরুণ প্রজন্মের মধ্যে ইদানীং নেটমাধ্যমে ডেটিংয়ের চল যথেষ্টই। ডেটিং সাইটে নাম লেখালে সে যেন এক অন্য দুনিয়া। চোখের সামনে কত মহিলার ছবি। প্রথম দর্শনেই যে মহিলা নজর কাড়েন, তাঁর সঙ্গে কথা বলার সুযোগও মেলে। বাস্তবে যে কাজ করা যায় না, অতি সহজেই তা করা যায় ডেটিং সাইটে। কারণ, সব সময়ে ভাবতে হয় না নিজের ভাবমূর্তির কথা। যাঁর সঙ্গে কথা বলছেন, তাঁর সঙ্গে দেখা হবে কি না কোনও দিনও, তা-ও জানা নেই। তা বলেই কি যেমন ইচ্ছা ব্যবহার করা যায় নেটমাধ্যমে পাতানো বন্ধুর সঙ্গে?

ডেটিং সাইটে নাম লেখানোর আগে খেয়াল রাখুন কয়েকটি দিকে। অচেনা কোনও মহিলাকে ‘ডেট’ করার আগে, জেনে নিন কী কী করতে পারেন এবং কোন আচরণ একেবারেই কাম্য নয়।

মহিলাদের মন জয় করতে কী কী করবেন?

১) কারও সঙ্গে কথা বলতে চাইলে অনন্ত ৩-৪ ঘণ্টা সময় দিন উত্তরের জন্য। সঙ্গে সঙ্গে উত্তরের আশা করবেন না। বার বার তাকে মেসেজ লিখে তাঁর বিরক্তির কারণ হয়ে ওঠা থেকে বিরত থাকুন।

২) মহিলার উত্তর আসার ২৪ ঘণ্টার মধ্যে অবশ্যই আবার কথা বলুন তাঁর সঙ্গে।

৩) ফোন নম্বর চাওয়ার আগে বেশ কিছুটা সময় ব্যয় করুন সেই সাইটে কথাবার্তা চালিয়ে।

৪) আলাপের ৩-৪ সপ্তাহের মধ্যে সামনাসামনি দেখা করার প্রস্তাব দিন। তবে দেখা করার জন্য অতিরিক্ত চাপ দেবেন না। মহিলাকে নিজের সিদ্ধান্ত নেওয়ার সময় দিন।

৫) আর কথা এগোতে না চাইলে স্পষ্ট ভাবে জানিয়ে দিন। অযথা কারও সময় ব্যয় করবেন না।

Symbolic image of Dating aap

ডেটিংয়ের টুকিটাকি।

কোন কাজ করলেই এগোবে না সম্পর্ক?

১) নিজের পরিচয় গোপন করবেন না।

২) আলাপ হওয়া মাত্রই দেখা করার প্রস্তাব দেবেন না। দেখা করার জন্য প্রথমেই কোনও নির্জন জায়গা বাছাই করবেন না।

৩) অচেনা মহিলার সঙ্গে যৌন ইঙ্গিতপূর্ণ কথা একেবারেই নয়।

৪) কারও সঙ্গে কথা বলতে শুরু করলে নিজেকে নিয়ে দম্ভ দেখাবেন না। বান্ধবীর পছন্দ-অপছন্দের বিষয়ে জানার আগ্রহ দেখান। সারা ক্ষণ নিজের সম্পর্কে বলে চললে তিনি আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলতে পারেন।

৫) আপনি অ্যাকাউন্টে কী ছবি ব্যবহার করছেন, সেটা গুরুত্বপূর্ণ। যে ছবিতে আপনি ছাড়াও আরও অনেকে রয়েছেন, তা কখনওই ‘প্রোফাইল পিকচার’ করবেন না। এতে আপনার প্রতি অন্যদের বিরূপ ধারণা তৈরি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dating app Relationship Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE