Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Relationship Tips

যৌনজীবনে ভাটা পড়েছে? রাতের এই ৫ খাবার দায়ী নয় তো?

ঘনিষ্ঠ হওয়ার আগের মুহূর্তে সকলেই পরিপাটি থাকতে পছন্দ করেন। কেউ ব্যবহার করেন সুগন্ধি, কেউ আবার খান চিউইং গাম। অনেকেই হয়তো জানেন না এই চিউইং গাম খেলে বিগড়ে যেতে পারে সঙ্গমের আনন্দ।

কেবল চিউইং গাম নয়, এমন কিছু খাবার আছে যা যৌন মিলনের আগে খেলে মিলনসুখে ভাটা পড়তে পারে!

কেবল চিউইং গাম নয়, এমন কিছু খাবার আছে যা যৌন মিলনের আগে খেলে মিলনসুখে ভাটা পড়তে পারে! ছবি: শাটারস্টক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ২০:১০
Share: Save:

ঘনিষ্ঠ মুহূর্তে কোনও রকম ব্যঘাত আসুক, তা কখনওই কাম্য নয়। ঘনিষ্ঠ হওয়ার আগের মুহূর্তে সকলেই পরিপাটি থাকতে পছন্দ করেন। কেউ ব্যবহার করেন সুন্দর সুগন্ধি, কেউ আবার মুখে পুড়ে নেন চিউইং গাম। অনেকেই হয়তো জানেন না এই চিউইং গাম খেলে বিগড়ে যেতে পারে সঙ্গমের আনন্দ।

Advertisement

দীর্ঘ ক্ষণ চিউইং গাম চিবানোর ফলে গ্যাসের সমস্যা হতে পারে। চিউইং গাম চিবনোর সময়ে বায়ু ঢুকে যায় খাদ্যনালিতে। ফলে দেখা দিতে পারে ঢেকুর ও বাতকর্মের সমস্যা। তা ছাড়া বেশির ভাগ চিউইং গামেই পেপরমিন্ট থাকে। নানা গবেষণায় দেখা গিয়েছে, এই পেপাপমিন্ট টেস্টোস্টেরন হরমোনের কার্যকারিতা কমিয়ে দেয়। ফলে যৌন আসক্তি কমে যাওয়ার আশঙ্কা থেকেই যায়।

কেবল চিউইং গাম নয়, এমন কিছু খাবার আছে যা যৌন মিলনের আগে খেলে মিলনসুখে ভাটা পড়তে পারে! জেনে নিন কোন কোন খাবার মিলনের আগে না খাওয়াই শ্রেয়।

১) মদ্যপান: অত্যধিক হারে মদ্যপান মিলনের আগে মোটেই ভাল নয়। অতিরিক্ত মদ্যপান ছেলেদের যৌন আসক্তি কমিয়ে দিতে পারে। তা ছাড়া, পুরুষ মহিলা দু’জনের ক্ষেত্রেই মদ্যপান ঝিমুনির কারণ হতে পারে। তাই মদ্যপান করলে যৌনসুখ উপভোগ করতে পারেন না তাঁরা।

Advertisement

২) দুধ ও দুগ্ধজাত খাবার: ফুলশয্যার রাতে বরকে গ্লাসভর্তি দুধ খাওয়ানোর চল রয়েছে ভারতের নানা জায়গায়। তবে বিশেষজ্ঞরা বলছেন, অনেক মানুষই দুধের জিনিস সহ্য করতে পারেন না। বিশেষ করে যাঁরা ল্যাকটোজ ইনটলারেন্ট, তাঁরা যদি মিলনের আগে দুধ খান, তবে পেটের গোলমাল হতে পারে। তা ছাড়া দুগ্ধজাত খাবার যৌন চাহিদা ও উত্তেজনা কমিয়ে দেয়।

৩) রসুন: ঘনিষ্ঠ মুহূর্তে চুম্বন না করলেই নয়। কাছাকাছি আসার আগে রসুন খেলে মুখে তৈরি হতে পারে দুর্গন্ধ। যা দূরে ঠেলে দিতে পারে সঙ্গীকে।

৪) ব্রকোলি, ফুলকপি, বাঁধাকপি: এই ধরনের সব্জিতে পুষ্টিগুণ থাকলেও এর সকলেই মিথেন উৎপাদনকারী খাবার। গ্যাস হওয়ার অন্যতম কারণ। তাই মিলনের আগে এই ধরনের সব্জি এড়িয়ে চলাই ভাল।

৫) কফি: এই পানীয় খেলে শরীরে কর্টিসল হরমোনের ক্ষরণ বেড়ে যায়। এই হরমোন যৌন উত্তেজনা কমিয়ে দেওয়ার জন্য দায়ী হতে পারে। তাই মিলনের আগে কফি নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.