Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
Restaurants

Restaurants Service Charge: পরবর্তী শুনানি পর্যন্ত পরিষেবা কর নিতে পারে রেস্তরাঁগুলি, নির্দেশ দিল্লি হাই কোর্টের

৩১ অগস্ট পর্যন্ত পরিষেবা কর নিতে পারে হোটেল-রেস্তরাঁগুলি। রেস্তরাঁর পরিষেবা কর সংক্রান্ত মামলায় নির্দেশ দিল দিল্লি হাই কোর্ট।

রেস্তরাঁ বা হোটেল কর্তৃপক্ষ ক্রেতাদের থেকে পরিষেবা কর (সার্ভিস চার্জ) আদায় করতে পারবেন না।

রেস্তরাঁ বা হোটেল কর্তৃপক্ষ ক্রেতাদের থেকে পরিষেবা কর (সার্ভিস চার্জ) আদায় করতে পারবেন না। ছবি-সংগৃহীত

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ২১:৩৩
Share: Save:

রেস্তরাঁয় খেতে গেলে পরিষেবা কর দিতে হয়। সাধারণত খাবারের বিলে সরাসরি সেই পরিষেবা কর যুক্ত করা হয়। সম্প্রতি ক্রেতাদের স্বস্তি দিয়ে কেন্দ্রীয় ক্রেতা সুরক্ষা দফতর নির্দেশিকা জারি করে জানিয়ে দিয়েছিল, কোনও রেস্তরাঁ বা হোটেল কর্তৃপক্ষ ক্রেতাদের থেকে পরিষেবা কর (সার্ভিস চার্জ) আদায় করতে পারবেন না।

এই বিষয়ে দিল্লি হাই কোর্টে মামলা দায়ের করেছিল ভারতের জাতীয় রেস্তরাঁ সংগঠন (ন্যাশনাল রেস্টুরেন্টস অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া)। সম্প্রতি দিল্লি হাই কোর্ট রায় দেয়, মামলার পরবর্তী শুনানি পর্যন্ত হোটেল এবং রেস্তরাঁগুলি গ্রাহকদের কাছ থেকে পরিষেবা কর নিতে পারে। ‘সেন্ট্রাল কনজিউমার প্রোটেকশন অথরিটি’ (সিসিপিএ)-র নির্দেশিকাকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাই কোর্টে আবেদন দাখিল করে ‘এনআরএআই’ এবং ‘ফেডারেশন অব হোটেলস অ্যান্ড রেস্তরাঁ অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া’। তার শুনানির সময়ে বিচারপতি যশবন্ত বর্মা জানান যে, বিষয়টি বিবেচনা করে দেখতে হবে। তার পরেই এই নির্দেশ দেয় দিল্লি হাই কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.