Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Dating Places in Kolkata

প্রথম দেখা? শহরের কোন ৫ জায়গায় একান্তে সময় কাটাতে পারেন দু’জনে?

রেস্তরাঁ কিংবা ক্যাফেতে তো সকলেই যান, নতুন কোন জায়গার হদিস দিলে খুশি হবেন মনের মানুষ? চলছে প্রেমের সপ্তাহ। প্রথম ডেটে বান্ধবীকে কোথায় নিয়ে যেতে পারেন, রইল তার হদিস।

Romantic Couple

অনলাইনে আলাপের পর্ব তো হল, তবে প্রথম বার সামনাসামনি কোথায় দেখা করবেন, তা ভেবেই রাতের ঘুম উড়েছে? ছবি: শাটারস্টক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:০২
Share: Save:

আজকাল জীবনসঙ্গী বাছাইয়ের ক্ষেত্রে অ্যাপ ও অনলাইনে ভরসা রাখেন অনেকেই। কর্মব্যস্ত জীবনে আলাদা করে মনের মানুষ খুঁজে পাওয়ার সুযোগ অনেকেরই হয় না। এ দিকে একেবারে অচেনা কারও সঙ্গে জীবনের বাকি সময় কাটাতেও রাজি নয় আধুনিক প্রজন্ম। স্বাভাবিক ভাবেই জনপ্রিয়তা বাড়ছে অনলাইন ডেটিং অ্যাপগুলির। সোশ্যাল মিডিয়ার হাত ধরেও মনের মতো মানুষকে খুঁজে পান অনেকই। অনলাইনে আলাপের পর্ব তো হল, তবে প্রথম বার সামনাসামনি কোথায় দেখা করবেন, তা ভেবেই রাতের ঘুম উড়েছে? রেস্তরাঁ কিংবা ক্যাফেতে তো সকলেই যান, নতুন কোন জায়গার হদিস দিলে খুশি হবেন মনের মানুষটি? চলছে প্রেমের সপ্তাহ। প্রথম ডেটে বান্ধবীকে কোথায় নিয়ে যেতে পারেন, রইল তার হদিস।

নৌকো ভ্রমণ: বান্ধবীর সঙ্গে প্রথম ডেটটা গঙ্গার বুকে করলে কেমন হয়? ভাবুন তো, পড়ন্ত বিকেলে পছন্দের মানুষটির সঙ্গে প্রিন্সেপ ঘাটে গিয়ে নৌকা ভ্রমণ! ঘণ্টা খানেক একে অপরকে সামনাসামনি চিনে নেওয়ার এমন সুযোগ আর পাবেন না। হিমেল হাওয়া, প্রিয়জনের হাতে হাত চোখের সামনে ডুবন্ত সূর্য— প্রেম নিবেদনের জন্য এমন পরিবেশ কিন্তু শহরের বুকে আর কোথাও পাবেন না।

দু’জনের পছন্দের কোনও স্থান: একে অপরের সঙ্গে আমাদের কথা বলতে তখনই ভাল লাগে যখন আমরা তাঁর পছন্দের সঙ্গে নিজের কোনও মিল খুঁজে পাই। হতে পারে সেটা পোষ্যদের নিয়ে আলোচনা, হতে পারে সেটা শরীরচর্চা, হতেই পারে সেটা খাওয়াদাওয়া কিংবা নাটক দেখা। দু’জনেরই পছন্দের সঙ্গে মিল রয়েছে এমন জায়গার খোঁজ করুন। নন্দনে একটি সিনেমা দেখে ঘণ্টার পর ঘণ্টা সেখানে সময় কাটানো কিংবা ভোরবেলা কোনও নার্সারিতে গিয়ে গাছ কেনা— প্রথম ডেটে ভিন্ন কিছু করতে চাইলে এমন ভাবনা কাজে আসতেই পারে আপনার।

Symbolic Image of Romance

রোম্যান্টিক ডেট মানেই বড় রেস্তরাঁ আর ক্যাফে নয়। ছবি: শাটারস্টক।

কলকাতা ওয়াক: বিভিন্ন সংস্থা রয়েছে, যাঁরা ছুটির দিনে আপনার জন্য শহরের রোমাঞ্চ উপভোগ করার সুযোগ করে দেয়। প্রথম ডেটে বান্ধবীকে নিয়ে ‘কলকাতা ওয়াক’-এ যেতেই পারেন। হতে পারে শহরের বিভিন্ন চার্চ ঘুরে দেখলেন, অথবা শহরের নানা দোকানের সেরা খাবার চেখে দেখলেন। শহরে পুরোনো বাড়িগুলিতেও ঢুঁ মারলেন। শহর নিয়ে কথাবার্তা বলতে কমবেশি সকলেরই ভাল লাগে। তাই মনের কথা খুলে বলার সুযোগ খুঁজলে শহরের অলিগলি হতে পারে সেরা ঠিকানা।

শিল্প প্রদর্শনী: রেস্তরাঁয় গিয়ে একে অপরের সামনাসামনি বসে কফি খেতে না-ই ভাল লাগতে পারে। কী কথা বলবেন ভেবে ওঠাই দায়। এমন অবস্থায় প্রথম ডেট কেটে গেলেও মনের কথা বলার সুযোগই হল না, এমনও হয় অনেকের সঙ্গে। যদি শিল্পকলায় দু’জনেরই ঝোঁক থাকে, তা হলে শহরের বিভিন্ন প্রদর্শনশালায় ঢুঁ মারতে পারেন। ছবি দেখতে দেখতে কথা বলার একাধিক বিষয় পেয়ে যাবেন বান্ধবীর সঙ্গে। চোখের নিমেষে কী ভাবে সময় চলে যাবে, বুঝতেই পারবেন না।

চায়ের ঠেক: রোম্যান্টিক ডেট মানেই বড় রেস্তরাঁ আর ক্যাফে নয়। প্রিয় মানুষটি যদি চা খেতে ভালবাসেন, তা হলে শহরের কোনও এক চায়ের ঠেকেও তৈরি হয়ে যেতে পারে ডেটের মহল। চায়ের ভাড়ে চুমুক আর ঘণ্টার পর ঘণ্টা আড্ডা! প্রথম ডেটে মন খুলে কথা বলতে চাইলে শহরের নানা প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা চায়ের ঠেকগুলিই বেছে নিতে পারেন। একটু অন্য রকম ভাবতে ক্ষতি কী?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

First Date Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE