Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Holi celebration

দোলের আড্ডায় ঘরের কোণে সাজানো থাক আবির

গরম বাড়তেই কোভিড-আতঙ্ক ফিরে এসেছে। তার মধ্যেই রঙের উৎসব। তবে কি ভেস্তে যাবে এ বছরের আনন্দও?

গায়ে নয়, দোলের রং থাক ঘরের কোণে।

গায়ে নয়, দোলের রং থাক ঘরের কোণে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২১ ১৮:৪১
Share: Save:

গত বছর দোল খেলা প্রায় বাদ দিতে হয়েছিল। এ বার আবার তেমনটা তো করা চলে না। কিন্তু গরম বাড়তেই কোভিড-আতঙ্ক ফিরে এসেছে। আবারও চিন্তা বাড়ছে। তার মধ্যেই রঙের উৎসব। তবে কি ভেস্তে যাবে এ বছরের আনন্দও?

তার চেয়ে কি ভাল হয় না একটু দূরত্ব বজায় রেখে উৎসব পালন করলে? সকলে সুস্থ থেকে আনন্দ করার পরিকল্পনা করে নেওয়া যাক না। হাতে তো দু’টো দিন আছে এখনও। এমন কিছু করা হোক, যাতে রঙিন থাকে দিনটা, তবে রং মাখামাখি না হয়। অন্য বারের মতো না হয় না-ই হল। এ বার আলাদাই থাকুক না।

এমনিতে দোলের দিনে বড় জমায়েতে সায় নেই কেন্দ্রের। ফলে দোলের আড্ডা এ বার ঘরোয়া হওয়াই ভাল। বিশেষ করে এই দিনটায় এবং পরের কয়েকটি দিন মেলামেশা হোক একেবারেই ছোট্ট একটি গোষ্ঠীর মধ্যে।

রং মাখানো কি ঠিক হবে এই দোলে? গত দোলের স্মৃতি নিশ্চয়ই অনেকের মনে জ্বলজ্বল করছে? তাই মনে ঘুরপাক খাচ্ছে এই প্রশ্ন। এ বার একটা কাজ করাই যায়। ঘরে নানা রঙের আবির সাজানো হোক। তবে সেই রং কাউকে না মাখালে কেমন হয়? অর্থাৎ, তা থাক না সাজানো। ঘরটা রঙিন দেখাবে। যাঁর ইচ্ছে হবে, তিনি নিজেই না হয় একটু আবির লাগিয়ে নেবেন গালে।

এ ভাবে পরিকল্পনা করে নিলে স্পর্শ এড়ানো যাবে। আর তার সঙ্গে কিছুটা হলেও এড়িয়ে চলা যাবে করোনার বিপদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Holi celebration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE