Advertisement
০৩ মে ২০২৪
Serena Wiliams

ইউএস ওপেনের প্রথম ম্যাচে সেরিনার জুতোয় ছিল ৪০০ হিরে! আর কী চমক ছিল সেই জুতোয়

নিজের সাজপোশাক নিয়ে এই টেনিস তারকা বরাবরই খুব সচেতন। টেনিস কোর্টের বাঁধাধরা পোশাকের ছক বার বার ভাঙতে দেখা গিয়েছে সেরিনাকে। তিনিই যেন হয়ে উঠলেন টেনিসের নব-প্রজন্মের কাছে এক স্টাইল আইকন।

সেরিনার পোশাক ও জুতোয় ছিল সোনা ও হিরের কারুকাজ।

সেরিনার পোশাক ও জুতোয় ছিল সোনা ও হিরের কারুকাজ। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ১৪:২১
Share: Save:

ইউএস ওপেন খেলেই টেনিসের জগৎকে বিদায় জানাবেন সেরিনা উইলিয়ামস। ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিকের শেষ প্রতিযোগিতাটির দিকে তাকিয়ে সারা বিশ্ব। ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের নজির কি সেরিনা ছুঁতে পারবেন? টেনিস কোর্টের লড়াই সেই উত্তর দেবে। ইউএস ওপেনের প্রথম দিনে দারুণ জয় পেলেন টেনিস তারকা। তবে ইউএস ওপেনের প্রথম দিনে সেরিনার খেলার পাশাপাশি তাঁর পোশাকও কিন্তু দর্শকদের নজর কাড়ল।

ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা ‘নাইকি’ সেরিনাকে তাঁর টেনিসজীবনের শেষ প্রতিযোগিতায় বিশেষ ভাবে সাজিয়ে তুলতে চেয়েছে। সেরিনার পোশাক ও জুতোয় ছিল সোনা ও হিরের কারুকাজ। সংস্থার তরফে জানানো হয়েছে, সেরিনা যে জুতোটি পরে খেলতে নেমেছিলেন, তাতে বসানো ছিল প্রায় ৪০০টি হিরে। জুতোর ফিতেতে বসানো ছিল সোনার পাত।

নিজের সাজপোশাক নিয়ে এই টেনিস তারকা বরাবরই খুব সচেতন। টেনিস কোর্টের বাঁধাধরা পোশাকের ছক বার বার ভাঙতে দেখা গিয়েছে সেরিনাকে। শেষ প্রতিযোগিতাতেও তার ব্যতিক্রম হল না। সাদামাটা পোশাক কখনই পছন্দ নয় সেরিনার। টেনিস কোর্টই হোক কিংবা ব্যক্তিগত জীবন, বার বারই সেরিনা ফ্রেমবন্দি হয়েছেন ছকভাঙা ফ্যাশনে। এর আগে কোনও টেনিস তারকা জামা-জুতোয় হিরে বসানোর কথা ভাবতে পারেননি বোধ হয়! টেনিস তারকা যেন হয়ে উঠলেন টেনিসের নব-প্রজন্মের কাছে এক স্টাইল আইকন। আমেরিকান সঙ্গীত কিংবদন্তি পল সাইমনের ‘ডায়মন্ড অন দ্য সোলস অব হার শ্যুজ’ গানটিকে যেন সার্থক করে তুললেন তাঁর দেশেরই এই টেনিস তারকা।

ম্যাচের আগে টুইটারে সেরিনা একটি ভিডিয়ো শেয়ার করে তার জুতোজোড়ার খুঁটিনাটি ভক্তদের জানান। তিনি বলেন, ‘‘এর আগে আমি এ রকম জুতো কোনও ম্যাচেই পরিনি।’’ তাঁর পছন্দের কথা মাথায় রেখে এত সুন্দর জুতো বানিয়ে দেওয়ার জন্য তিনি ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থাকে ধন্যবাদ জানান।

টেনিস কোর্টে নতুন ‘স্টাইল স্টেটমেন্ট’ তৈরি করলেন সেরিনা। টেনিসের কোর্টকেও যে ফ্যাশনের জৌলুসে ঝলসে দেওয়া যায়, আবারও প্রমাণ দিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Serena Wiliams US open diamond
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE