Advertisement
১৭ জুন ২০২৪
sikkim

Sikkim: পাহাড় দেখতে ইচ্ছা করছে? পর্যটকদের জন্য খুলে গিয়েছে সিকিমের ইয়ুমথাং

আগামী কয়েক সপ্তাহে আরও কয়েকটি পর্যটককেন্দ্র খুলে দেওয়ার পরিকল্পনা রয়েছে সিকিম সরকারের। তার মধ্যে অগ্রাধিকার পাবে লাচেন গ্রামের কাছে গুরুদোংমার লেক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২১ ২০:১৮
Share: Save:

পর্যটকদের জন্য ইয়ুমথাং উপত্যকা খুলে দিল সিকিম সরকার। লাচুং এলাকার এই জায়গায় প্রতি বছর ভিড় করেন দেশের নানা প্রান্তের পর্যটক। কিছু দিন ধরেই ধীরে ধীরে সিকিমের কিছু জনপ্রিয় পর্যটনকেন্দ্র খোলার অনুমতি দিচ্ছে সে রাজ্যের সরকার। ইতিমধ্যেই খুলে দেওয়া হয়েছে বাবা মন্দির, নাথুলা পাস।

সরকারের তরফে জানানো হয়েছে, পর্যটকদের কোভিড বিধি মেনে চলতে হবে। তা মানা হচ্ছে কিনা নিশ্চিত করবে উত্তর সিকিমে পর্যটনের দায়িত্বপ্রাপ্ত একটি আঞ্চলিক কমিটি।
আগামী কয়েক সপ্তাহে আরও কয়েকটি পর্যটককেন্দ্র খুলে দেওয়ার পরিকল্পনা রয়েছে সিকিম সরকারের। তার মধ্যে অগ্রাধিকার পাবে লাচেন গ্রামের কাছে গুরুদোংমার লেক। তবে এখনই সে অঞ্চলে বাইরের রাজ্যের পর্যটকদের ঢুকতে দেওয়া হবে কি নাত, তা নিয়ে আলোচনা চলছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

গত মার্চ মাসে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় ধীরে ধীরে রাজ্যে সমস্ত পর্যটনকেন্দ্র বন্ধ করে দেয় সিকিম সরকার। গত জুলাই মাস থেকে আবার পর্যটন চালু করা হয়েছে সে রাজ্যে। তবে আরটিরপিসিআর-এ নেগেটিভ রিপোর্ট ছাড়া এখনও সিকিমে প্রবেশ অধিকার মিলছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sikkim Yumthang Valley tourism
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE