Advertisement
১৭ জুন ২০২৪
Hotel Guarantees Refund If Rain

বেড়াতে গিয়ে বৃষ্টি হলেই মিলবে বিমা, পর্যটকদের জন্য কোন হোটেলে রয়েছে এমন ব্যবস্থা?

পর্যটকের অভাবে ধুঁকছে সিঙ্গাপুরের হোটেল ব্যবসা। ব্যবসার হাল ফেরাতে তাই সিঙ্গাপুরের বিলাসবহুল একটি হোটেল শুরু করেছে অভিনব পন্থা।

Singapore Suite guests will be reimbursed If heavy rain disrupts their vacation

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ১৭:৫৪
Share: Save:

বছরের ৩৬৫ দিনের মধ্যে অধিকাংশ দিনই বৃষ্টি হয় সিঙ্গাপুরে। বৃষ্টি মাথায় করে বেড়াতে গিয়েও তো লাভ নেই। হোটেলের ঘরে বন্দি হয়ে থাকতে কাঁহাতক ভাল লাগে? পর্যটকের অভাবে তাই ধুঁকতে বসেছে সে দেশের হোটেল ব্যবসা। ব্যবসার হাল ফেরাতে তাই সিঙ্গাপুরের বিলাসবহুল একটি হোটেল শুরু করেছে অভিনব বৃষ্টি বিমা। যার নাম দেওয়া হয়েছে ‘রেন রেজ়িস্ট ব্লিস’। কী কী সুবিধা দেওয়া হয়েছে সেই বিমায়?

ওই হোটেলেরই উচ্চপদস্থ এক কর্মী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ঘুরতে এসে বৃষ্টির জন্য কোনও পর্যটককে যদি ঘরবন্দি হয়ে কাটাতে হয়, তা হলে তিনি বৃষ্টি বিমা বা ‘রেন ইনসিয়োরেন্স’-এর আওতায় পড়বেন। তাঁকে ওই হোটেলের এক দিনের ঘরভাড়া ফেরত দেওয়া হবে। তবে তারও শর্ত আছে। যদি টানা ৪ ঘণ্টা ধরে দিনের বেলা বৃষ্টি হয়, তবেই সেই বিমার টাকা পাওয়া যাবে। ঘরের বুকিং করার সময়েই বিমা সংক্রান্ত তথ্য সেখানে দেওয়া থাকবে। সেখানেও শর্ত থাকছে। এই বিমার সুবিধা পাবেন শুধু মাত্র হোটেলের ‘প্রেসিডেন্টশিয়াল স্যুট’-এ থাকা পর্যটকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hotel Refund Singapore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE