Advertisement
২৪ এপ্রিল ২০২৪
mumbai

Traffic Rules: এক স্কুটারে ছয় সওয়ারি! ভিডিয়ো দেখে আঁতকে উঠলেন অনেকে

রমনদীপ সিংহ হরা নিজের টুইটারে এই ভিডিয়োটি ভাগ করে নিয়েছেন। ভিডিয়োটি অন্ধেরির স্টার বাজার এলাকায় তোলা।

একটি স্কুটারে ছ’জনকে চড়তে দেখে চক্ষু চড়কগাছ অনেকের।

একটি স্কুটারে ছ’জনকে চড়তে দেখে চক্ষু চড়কগাছ অনেকের। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৭:২০
Share: Save:

একই স্কুটারে চেপে বাবা-মা ও তাঁদের কচিকাঁচা কিংবা তিন জন অতি কষ্ট করে বসেছেন— এমন দৃশ্য হামেশাই চোখে পড়ে রাস্তাঘাটে। তবে সম্প্রতি মুম্বইয়ের রাস্তায় একটি স্কুটারে ছ’জনকে চড়তে দেখে চক্ষু চড়কগাছ অনেকের। বেনজির সেই দৃশ্য এখন নেটমাধ্যমে ভাইরাল।

রমনদীপ সিংহ হরা নিজের টুইটারে এই ভিডিয়োটি শেয়ার করেছেন। ভিডিয়োটি অন্ধেরির স্টার বাজার এলাকায় তোলা হয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, পাঁচ জন অনেক কষ্টে সেই স্কুটারে বসতে পারলেও আর এক জনের ঠাঁই হয়েছে পঞ্চম জনের ঘাড়ে! কারও মাথায় নেই হেলমেটের চিহ্নমাত্র।

রমনদীপ এই ভিডিয়োটি মুম্বইয়ের পুলিশ কমিশনার ও মুম্বই ট্র্যাফিক পুলিশের টুইট্যার হ্যান্ডেলেও ট্যাগ করেছেন। মুম্বই ট্র্যাফিক পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ডি এন নগর ট্র্যাফিক ডিভিশন এই বিষয়টির খোঁজ নেবে। তবে যাঁরা এই কাজ করেছেন, তাঁদের বিরুদ্ধে আদৌ কোনও ব্যবস্থা নেওয়া হয়েছে কি না, সে বিষয় এখনও পুলিশের তরফে কিছু জানানো হয়নি।

এই ভিডিয়ো দেখে মুম্বই ট্র্যাফিকের কর্তাদের উপর ক্ষোভ উগরে দিয়েছেন নেটাগরিকদের একাংশ। তাঁদের দাবি, মুম্বইতে রাত ন’টা বাজলেই বাইক সওয়ারির মাথায় হেলমেট দেখা যায় না। বেপরোয়া গাড়ি চালানো, একটি বাইকে তিন-চার জন চড়া— এ সব নিত্য দিনের ঘটনা হয়ে গিয়েছে। অবিলম্বে এর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তাঁরা।

নেটাকরিকদের এক জন এই ভিডিয়ো দেখে লিখেছেন, ‘এই ভিডিয়ো আর এক বার প্রমাণ করল সমাজের একদল মানুষ আইন, নিয়ম-বিধি এমনকি, পুলিশেরও পরোয়া করে না!’ আর এক জন লিখেছেন, ‘আশা করি এটিই তাঁদের শেষ ভ্রমণ হবে না!’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mumbai Traffic rules
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE