Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Skin Care Tips

মুখের ত্বক টানটান থাকবে কী ভাবে, হাতের কাছেই আছে সমাধান

এর জন্য কোনও ওষুধ বা থেরাপির দরকার নেই। কিছু ঘরোয়া উপায়ে ত্বককে টানটান রাখা যায়।

ঘরোয়া উপায়ে ত্বক টানটান থাকবে কী করে?

ঘরোয়া উপায়ে ত্বক টানটান থাকবে কী করে?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১২:৫৭
Share: Save:

বয়স বাড়তে থাকলে বা অন্য কোনও কারণে অনেক সময় ত্বক কুঁচকে যেতে শুরু করে। মুখে বলিরেখাও পড়তে থাকে।

কী করে আটকানো যায় এটি? এর জন্য কোনও ওষুধ বা থেরাপির দরকার নেই। কিছু ঘরোয়া উপায়ে ত্বককে টানটান রাখা যায়। কী ভাবে? দেখে নিন।

নারকেল তেল: রোজ রাতে ঘুমাতে যাওয়ার আগে নারকেল তেল দিয়ে ত্বক মালিশ করুন। টানা মিনিট পাঁচেক মালিশ করতে পারলে ভাল। তার পরে ওই তেল লাগিয়ে রাখা অবস্থাতেই ঘুমান। সকালে মুখ ধুয়ে ফেলুন। এতে ত্বক নমনীয় এবং টানটান হবে।

ডিম ও মধু: জিমের সাদা অংশের সঙ্গে মধু মিশিয়ে একটা মিশ্রন বানিয়ে নিন। তার পরে সেই মিশ্রন আপনার মুখে লাগিয়ে নিন। ১৫ মিনিট এই অবস্থায় রেখে হালকা গরম জলে ধুয়ে ফেলুন। ত্বক টানটান হবে।

জলপাই তেল: অলিভ অয়েল বা জলপাই তেল দিয়ে মুখ মালিশ করলে ত্বক টানটান হয়, বলিরেখা কমে। রোজ স্নানের পর কয়েক মিনিট ধরে জলপাই তেল দিয়ে মুখ মালিশ করুন। যত বেশি ক্ষণ মালিশ করতে পারবেন, ততই ভাল।

কফি গুঁড়ো: হাফ চামচ ফিল্টার কফির গুঁড়োর সঙ্গে হাফ চামচ বাদামি চিনি মিশিয়ে নিন। তাতে সম পরিমাণ দারুচিনি মেশান। এ বার ২ চামচ নারকেল তেলে গোটাটা মিশিয়ে তা দিয়ে মুখ মালিশ করুন। ত্বক টানটান হবে।

শসার রস: মিক্সার গ্রাইন্ডারে শশা চালিয়ে নিন। এ বার যে রস বেরোবে, তা ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রেখে দিন। তার পরে হালকা গরম জল দিয়ে ধুয়ে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE