Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Waxing

Skincare: ওয়াক্সিং করাবেন ভাবছেন? কী কী মাথায় রাখলে ব্যথা কম হবে

ত্বকের অবাঞ্ছিত লোম তুলতে ওয়াক্সিংয়ের কোনও বিকল্প নেই। কিন্তু ব্যথা পাবার ভয়ে পিছিয়ে আসেন অনেকেই।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ১৭:০৯
Share: Save:

ওয়াক্সিংয়ের নাম শুনলেই ভয় পেয়ে যান?

শরীরের অবাঞ্ছিত লোম তুলতে ওয়াক্সিংয়ের কোনও বিকল্প নেই। কিন্তু ব্যথা লাগার জন্যই ওয়াক্সিং থেকে পিছিয়ে আসেন অনেকেই। কয়েকটা জিনিস মাথায় রাখলেই আপনি অতিরিক্ত ব্যথার হাত থেকে নিষ্কৃতি পেতে পারেন।

কার কাছে করবেন

যাঁর কাছে ওয়াক্সিং করছেন, তাঁর উপরেও নির্ভর করছে ব্যথা কম বা বেশি হবে কি না। ঠিকমতো খবর নিয়ে বা কারও প্রতিক্রিয়া জেনে, তবেই আপনি ওয়াক্সিং করার লোক বাছুন। যাঁরা খুব ভাল ওয়াক্সিং করেন, তাঁদের হাতে লাগার আশঙ্কা কম থাকে।

ওয়াক্সিংয়ের মাঝে লোম কামাবেন করবেন না

আপনাকে কি ঘন ঘন ওয়াক্সিং করাতে হচ্ছে?

এর কারণ আপনি ওয়াক্সিং করার মাঝে বাড়িতে নিজেই শেভ করছেন। ভাবছেন লোম আর একটু বাড়লে তখন গিয়ে ওয়াক্সিং করিয়ে নেবেন। এতেই বাধে বিপত্তি। কারণ, কামানোর ফলে লোম ঘন হয়ে যায়। তাই পরবর্তী কালে ওয়াক্সিং করার সময়ে ব্যথা হওয়ার আশঙ্কা থাকে।

স্ক্রাব করুন

ওয়াক্সিং করার আগে স্ক্রাব করুন। স্ক্রাবিং লোমকূপ থেকে ত্বকের মৃত কোষগুলি সরিয়ে দেয়। এক্সফোলিয়েশন করলে, তা সদ্য গজাতে থাকা ছোট চুলের সমস্যা থেকে মুক্তি দেয় এবং ওয়াক্সিংয়ের আগে ত্বককে মসৃণ করে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নতুন ধরনের ওয়াক্স ব্যবহার করুন

নানা ধরনের ওয়াক্স পাওয়া যায়। যে ওয়াক্সে তুলনায় কম ব্যথা হয়, সে সব জিনিস ব্যবহার করতে পারেন। চকলেট ওয়াক্স, নিউ হার্ড বিন ওয়াক্স যেমন এদের মধ্যে অন্যতম। এগুলি একটু ক্রিমের মতো হওয়ায় অনেক সহজেই লোম তুলতে পারা যায়।

ঋতুস্রাবের পর ওয়াক্স করুন

ঋতুস্রাবের পরে ওয়াক্স করলে, ব্যথা কম পাওয়ার আশঙ্কা থাকে। কথাটা শুনে অবাক হচ্ছেন তো? ঋতুস্রাবের আগে ও পরে ওয়াক্স করেই দেখুন, নিজেই তফাতটা ধরতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Tips Skincare Waxing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE