Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Snapchat

প্রযুক্তির হাত ধরে পুজোর ৫ দিন নতুন নতুন রূপে সাজিয়ে ফেলুন নিজেকে, কোথায় মিলবে সুযোগ

‘আগমেন্টেড রিয়ালিটি’ বা উদ্দীপিত বাস্তবতা তৈরির পদ্ধতিকে কাজে লাগিয়ে বিভিন্ন অ্যাপে বিভিন্ন ধরনের কৃত্রিম রূপ তৈরি করা যায়। পুজোকে কেন্দ্র করে তেমনই ৫টি লেন্স নিয়ে এল স্ন্যাপচ্যাট।

নতুন সাজে সাজতে চান?

নতুন সাজে সাজতে চান? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৭
Share: Save:

সামাজিক মাধ্যমে নিজেকে রকমারি রূপে দেখতে পছন্দ করেন অনেকেই। বাহারি সাজে সাজতে এখন আর নিত্য নতুন পোশাক না পরলেও চলে। হাতে কেবল একটি স্মার্টফোন থাকলেই হল। বিভিন্ন অ্যাপে কৃত্রিম মেধাকে কাজে লাগিয়ে বিভিন্ন ধরনের কৃত্রিম রূপও তৈরি করা যেতে পারে। যে পদ্ধতিতে এই কাজটি করা হয় তাকে বলে ‘আগমেন্টেড রিয়ালিটি’ বা উদ্দীপিত বাস্তবতা। সেই পদ্ধতি কাজে লাগিয়েই উৎসবের মরসুমে স্ন্যাপচ্যাট নিয়ে এল নতুন চমক।

গরবা, দুর্গাপুজো ও নবরাত্রির মতো উৎসবে এ বার স্ন্যাপচ্যাট ব্যবহার করে নিজেকে ভারতীয় সাজ-পোশাকে সাজিয়ে তুলতে পারবেন ব্যবহারকারীরা। ছবি তুলে প্রযুক্তির ব্যবহারেই পছন্দসই সাজে সাজিয়ে নেওয়া যাবে নিজেকে। দুর্গাপুজোর জন্য মোট ৫টি লেন্স এনেছে সংস্থা। লেন্সগুলি বানিয়েছেন তনিষ্কা, ইশপ্রীত সিংহ, প্রদীপা অনাদি ও করুণ শ্রেষ্ঠা নামের চার কর্মচারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snapchat Social Media Filter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE